গিয়াস কামাল: আজ বৃহস্পতিবার থেকে খুলে দেয়া হলো বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন (সোনারগাঁও জাদুঘর)। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে সারা দেশের সকল দর্শণীয় স্থানের ন্যায় বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনও বন্ধ করে দেয়া হয়েছিল।

দীর্ঘ প্রায় দুই মাস পর সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে খুলে দেয়া হচ্ছে জাদুঘরটি। বাংলাদেশ লোক কারুশিল্প ফাউন্ডেশনের ওয়েবসাইডে এক বিজ্ঞপ্তিতে ও একাধিক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে তারা জানান, সরকারি নির্দেশ মোতাবেক ১৯ আগষ্ট (বৃহস্পতিবার) থেকে লোক ও কারুশিল্প ফাউন্ডেশন খুলে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে জাদুঘরটি। তবে প্রতিষ্ঠান খোলা থাকলেও সরকারি নির্দেশনা মোতাবেক প্রত্যেক দর্শনার্থীকে মুখে বাধ্যতামূলক মাস্ক থাকতে হবে। এছাড়াও করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে যা যা করণীয় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে তা পালনে নির্দেশ দেয়া হয়েছে।

Previous articleচাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন
Next articleমোটরসাইকেলের তেলের ট্যাংকে গাঁজা! যুবক আটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।