শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাসোনারগাঁওয়ে ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে পারাপার করছে ভারি যানবাহন

সোনারগাঁওয়ে ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে পারাপার করছে ভারি যানবাহন

গিয়াস কামাল: নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভার ৯নং ওয়ার্ডের সাহাপুর এলাকার ব্রিজটি চলাচলের অনুপযোগী হয়ে পরেছে। ব্রিজটির রেলিং এবং এক অংশ অনেক আগে ভেঙ্গে যাওয়ার স্টিল দিয়ে মেরামত করে কোন রকমে চলাচল করে ভারি যানবাহন।

ব্রিজটি যে কোন সময় ভেঙ্গে যেতে পারে। স্থানীয়রা জানান, বহু আগে সেতুটি নির্মান করা হয়েছিল স্থানীয় লোকজন ও ছোট ছোট যান চলাচলের জন্য। ব্রিজটির নিরাপত্তার জন্য বানানো দুপার্শ্বের রেলিং অনেক আগেই খসে পড়ে গেছে। ফলে কয়েক বছর ধরেই ব্রিজটি ঝুঁকিপুর্ন অবস্থায় দাড়িয়ে আছে। গত তিন বছর বৈদ্যেরবাজার ঘাটে মাসফিট ও মেরিন শিপইয়ার্ড নামের দুটি শিল্প প্রতিষ্ঠান নির্মান করা ফলে কোম্পানীর ভারি মালামাল পরিবহন কারণে ব্রিজটি দিনে দিনে আরো ঝুঁকিতে পড়ে এবং জীবনের ঝুঁকি নিয়ে এখনো ছোট বড় ভারি যানবাহন চলাচল করছে। স্থানীয় বাসিন্দা আনোয়ার হোসেন বলেন, বহু বৎসর পূর্বে এ সেতুটি নির্মান করা হয়। সেতুটি দিয়ে প্রতিদিন বৈদ্যের বাজার ঘাট ও দুটি শিল্প প্রতিষ্ঠানের মানুষসহ কয়েক হাজার লোক চলাচল করে। গত কয়েক বছর ধরে স্থানীয় কোম্পানীর মালবাহি ট্রাক ও কভার্ডভ্যান চলাচল করার ফলে ব্রিজটি ঝুঁকিপুর্ণ হয়ে উঠে। এছাড়া বহু বছর আগে ব্রিজটি নির্মাণ করায় তেমন মজবুত ভাবে সেতুটি তৈরী করা হয়নি। কোন মতো রড় আর ইটের খোয়া দিয়ে নির্মান করা হয়েছে। ফলে অনেক আগেই ব্রিজের দুপার্শের রেলিং ভেঙ্গে গেছে। স্থানীয়রা দাবি করেন, ব্রিজটি বর্তমানের যে অবস্থায় রয়েছে তাতে যে কোন মুর্হুতে ভেঙ্গে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments