বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeসারাবাংলাচান্দিনায় অসহায় পরিবারকে ঘর নির্মাণ করে দিল সামাজিক সংগঠন

চান্দিনায় অসহায় পরিবারকে ঘর নির্মাণ করে দিল সামাজিক সংগঠন

ওসমান গনি: কুমিল্লার চান্দিনায় গৃহহীন এক পরিবারকে ঘর নির্মাণ করে দিয়েছে স্থানীয় একটি সামাজিক সংগঠন। বুধবার (২৫ আগস্ট) দুপুরে চান্দিনা পৌরসভার ছায়কোট গ্রামের ওই অসহায় পরিবারকে নব-নির্মিত ওই ঘরটি হস্তান্তর করে ‘ছায়কোট মানব কল্যাণ ফাউন্ডেশন’ নামের ওই সামাজিক সংগঠন।

জানা যায়, ওই গ্রামের হাজী বাড়ির হাছান মৌলভীর ছেলে আওয়াল হোসেন পেশায় একজন দিনমজুর। চার সদস্যোর পরিবার নিয়ে বসবাস। দীর্ঘদিন ধরে নিজের বসতভিটায় কাগজ, পলিথিন ও বাঁশ দিয়ে কোনরকম মাথা গোজার জায়গা করে দিনাতিপাত করেছেন। বসবাসের অনুপযোগী তার ওই ঘরের কথা শোনে এগিয়ে আসে স্থানীয় ওই সামাজিক সংগঠন ‘ছায়কোট মানব কল্যাণ ফাউন্ডেশন’ এর সদস্যরা। পরে সংগঠনটি এলাকার প্রবাসী, বিত্তবান এবং সদস্যদের আর্থিক সহযোগিতা নিয়ে একটি ঘর নির্মাণ করে দেয় আউয়াল হোসেনকে। ঘর পেয়ে আওয়াল জানান, খোল আকাশের নিচে পলিথিন টানিয়ে বউ বাচ্চা নিয়ে কোনরকম চলে আসছিলাম। পরে এলাকার লোকজন খবর পেয়ে আমাকে একটি ঘর নির্মাণ করে দেয়। সংগঠনের প্রধান সমন্বয়ক পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র মো. জিলানী জানান- এলাকার গরিব শিক্ষার্থীদের লেখা-পড়ার মানোন্নয়নে ও অসহায়, দুস্থদের মানবিক সহযোগিতায় কাজ করার লক্ষ্যে একটি সামাজিক সংগঠন করি। ওই সংগঠনের পক্ষ থেকে আমাদের কাজ চালিয়ে যাচ্ছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments