শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলা৪ বছরেও সংস্কার হয়নি ভূঞাপুরের গোবিন্দাসী বাজার ও স্কুলে প্রবেশের সড়ক, ভোগান্তি...

৪ বছরেও সংস্কার হয়নি ভূঞাপুরের গোবিন্দাসী বাজার ও স্কুলে প্রবেশের সড়ক, ভোগান্তি চরমে

আব্দুল লতিফ তালুকদার: গেল কয়েক বছরের বন্যায় ক্ষতিগ্রস্থ টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী বাজার ও স্কুলে প্রবেশের সড়ক বেহাল দশার কারণে চরম ভোগান্তিতে পড়েছে বাজারে ক্রেতা- বিক্রেতা ও স্কুল পড়ুয়া শিক্ষার্থিসহ এলাকার বাসিন্দারা।

প্রায় ৪ বছর ধরে সড়কটিতে যানবাহন, পথচারী ও স্কুলের হাজারো শিক্ষার্থীদের চলাচলের অনুপযোগী হওয়ায় অতিরিক্ত ভোগান্তি পোহাতে হচ্ছে। এতে ক্ষোভ বাড়ছে চলাচলকারিদের মাঝে। গোবিন্দাসী বাজারে প্রবেশের গুরুত্বপূর্ণ এই সড়কটিতে চারটি ইউনিয়নের হাজার হাজার মানুষ প্রতিনিয়ত যাতায়াত করে। সড়কের বেহাল দশার কারনে অনেক মানুষের জীবিকার উপর প্রভাব পড়েছে। কয়েকটি মার্কেটের দোকানিরা ব্যবসা গুটিয়ে নেওয়ার পথে। দোকানি বাবু বলেন, চার বছর ধরে কষ্টে আছি। সড়কটি সংস্কার না করলে ব্যবসা বাদ দেওয়া ছাড়া আর কোন উপায় নেই। ব্যবসায়ী মো. জাহাঙ্গীর বলেন, এমনিতেই করোনার কারনে ব্যবসা বন্ধ হওয়ার উপক্রম তারপর সড়কের বেহাল দশার কারনে কাস্টমার এই রাস্তা দিয়ে আসতে চায় না। স্কুলের কয়েকজন শিক্ষার্থী বলেন, বৃষ্টি হলে এই সড়ক দিয়ে স্কুলে যেতে পারিনা। অতিদ্রুত এই রাস্তাটি সংস্কারের দাবী জানান তারা। স্থানীয় ইউপি সদস্য মজনু মিয়া বলেন, আমরা পুরোপুরি ব্যর্থ। এ সড়ক সংস্কারের কাজ শুরু হওয়ার কথা থাকলেও কোনো এক অজানা কারণে তা হচ্ছে না। গুরুত্বপূর্ণ এ সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ ও শিক্ষার্থিরা চলাচল করে, প্রায়ই অনেক মালবাহী পিকআপ, সিএনজি, অটোরিকশা দুর্ঘটনার কবলে পড়ে। জানিনা আর কতদিন এ ভোগান্তি সহ্য করতে হবে। স্থানীয়রা বলেন, সড়কটির বিষয়ে বারবার চেয়ারম্যানকে বলার পরও সে কোন উদ্যোগ নেননি। তিনি ইউএনও, উপজেলা চেয়ারম্যান ও এমপ্#ি৩৯;র কাছে আবেদন করতে বলেন। আবেদন করার পরও এখনো পর্যন্ত কাজের কোন অগ্রগতি নেই। এ বিষয়ে গোবিন্দাসী ইউপি চেয়্যারমান মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু বলেন, বাজার ও স্কুলের প্রবেশের সড়কটি কয়েক বছরের বন্যায় ভেঙ্গে খানাখন্দ হয়েছে, আশা করি শীঘ্রই কাজ শুরু হবে। তবে এসব কাজ চেয়্যারমানের আওতায় নেই, এলজিইডির আওতাধীন, তাই তদবির করা ছাড়া কিছুই করতে পারছিনা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments