শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাবাউফলে জোর করে হিন্দু পরিবারের সম্পত্তি দখলের অভিযোগ

বাউফলে জোর করে হিন্দু পরিবারের সম্পত্তি দখলের অভিযোগ

অতুল পাল: পটুয়াখালীর বাউফলের দাসপাড়া ইউনিয়নের বাহির দাসপাড়া গ্রামের এক হিন্দু পরিবারের জমি দখল করার অভিযোগ পাওয়া গেছে।

এবিষয়ে স্থানীয়ভাবে সালিশ-বৈঠক করেও কোন উপকার হয়নি বলে ভূক্তিভোগী অভিযোগ করেছেন। অভিযোগ সূত্রে জানা গেছে, বাহির দাশপাড়া গ্রামের মৃত্যু: হরলাল বেপারীর ছেলে কালাচাঁন বেপারী পৈত্রিক স্বত্বমূলে জেএল ১২২ এর খেজুরবাড়িয়া মৌজার ৯৪১ নম্বর খতিয়ানের ৫৬৭০ নম্বর দাগের ১৩.৪০ শতাংশ জমি ভোগ দখল করে আসছে। ওই জমির পাসে স্থানীয় মিজান গাজী নামের এক ব্যাক্তি অপর এক হিন্দুর সম্পত্তি ক্রয় করে মাটি ভরাট করার সময় কালাচাঁনের সম্পত্তির কিছু অংশ দখল করে নেয়। কালাচাঁন বেপারী দাসপাড়া ইউনিয়নের চেয়ারম্যানকে না পেয়ে বিষয়টি কালাইয়া ইউনিয়নের চেয়ারম্যানকে জানালে তিনি স্থানীয় কয়েকজন গন্যমান্য ব্যাক্তিকে ফয়সালা করে দেয়ার দায়িত্ব দেন। স্থানীয় গন্যমান্য ব্যাক্তিরা সরেজমিন জমি মাপঝোপ করে মিজান গাজীর দখলে থাকা প্রায় এক শতাংশ জমিসহ কালাচাঁন বেপারীর বাকি জমি বুঝিয়ে দিলেও মিজান গাজীর দখলে থাকা জমি ছেড়ে দেয়নি। উপরন্ত স্থানীয় ইউপি সদস্য সুলতান গাজীর সহায়তায় কালাচাঁন বেপারীর রোপনকৃত গাছ কেটে দিয়েছেন। কালাচাঁন বেপারী অভিযোগ করেন, বেশি বাড়াবাড়ি করলে ভারতে পাঠিয়ে দেবে বলে মিজান গাজী এবং তার সাঙ্গপাঙ্গ স্থানীয় ইউপি সদস্য সুলতান গাজী, এছাহাক গাজী, সামছু গাজী, আনিচ গাজী এবং সবুজ গাজী হুমকি দিচ্ছে। স্থানীয় আলতাফ গাজী, আমির হোসেন, সেকান্দার গাজী, ইউনুস মিয়া ওরফে চাঁনমিয়া গাজী জানান, কালাচাঁন বেপারী একজন দরিদ্র এবং খুই সহজ-সরল মানুষ। এই সুযোগে প্রতিপক্ষরা তার জমি দখল করে নিচ্ছে। এবিষয়ে মিজান গাজী জানান, আমি জোর করে জমি দখল করিনি। এটা সম্পূর্ণ ভুল বোঝাবুঝি। আমি জমি ক্রয় করার পর কিছু লোকে কালাচাঁন বেপারীকে ভুল বুঝিয়ে সম্পর্কের অবনতি ঘটাচ্ছে। স্থানীয় গন্যমান্য ব্যাক্তিদের সিদ্ধান্ত আমিও মেনে নিয়েছি। স্থানীয় ইউপি সদস্য সুলতান গাজী জানান, আমি এবিষয়ে কিছুই জানি না।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments