শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলালঞ্চে জুয়া খেলার প্রতিবাদ করায় মার খেয়ে সব হারালেন পুলিশ সদস্য!

লঞ্চে জুয়া খেলার প্রতিবাদ করায় মার খেয়ে সব হারালেন পুলিশ সদস্য!

অতুল পাল: ঢাকা-বাউফলগামী ডাবাল ডেকার লঞ্চে সংঘবন্ধ চক্র জুয়ার আসর বসিয়ে সাধারন যাত্রীদের জিম্মি করে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। ঘটছে চুরি- ছিনতাইয়ের মত ঘটনা। এমন অভিযোগ বহু পুরানো হলেও অদৃশ্য কারণে লঞ্চ কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নিচ্ছেন না।

গতকাল শুক্রবার (৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে ঢাকা থেকে বাউফলের কালাইয়াগামী এমভি বন্ধন-৫ নামের লঞ্চে জুয়ার আসর বসায় ওই সংঘবন্ধ জুয়ারী চক্র।

ওই চক্রের কাছে ছিনতাইয়ের শিকার হন আল জাবের তুষার(২৫) নামের এক পুলিশ সদস্য। তিনি ডিএমপিতে কর্মরত আছেন। ওই পুলিশ সদস্য বাউফল উপজেলার কালাইয়া ইউনিয়নের শৌলা গ্রামের মো. জাকির হোসেন মাতব্বরের ছেলে। ঢাকা থেকে সে বাড়ি ফিরছিলেন। এসময় পুলিশ সদস্য ও তার ভাই মো. জয়কে (২০) বেধরক মারধর করে ওই জুয়ারী চক্রটি ছিনিয়ে নেয় নগদ টাকাসহ মোবাইল ফোন ও স্বর্ণালঙ্কার।

সংশ্লিষ্ট সূত্র মতে, বাউফলের কেশবপুর ইউনিয়নের দুই যুবলীগ নেতা রুমন ও ইশাদ হত্যা মামলার অন্যতম প্রধান আসামী মো. রফিকুল ইসলাম (৩৮) ও মো. রাসেল হাওলাদার (৩৮)সহ ১০/১২ জনের একটি সংঘবদ্ধ চক্র ঢাকা- নুরাইনপুর- কালাইয়াগামী বন্ধন-৫ লঞ্চে জুয়ার আসর বসায়। জুয়ার আসর নিয়ে প্রতিবাদ করার লঞ্চের যাত্রী পুলিশ সদস্য তুষার ও তার ভাইকে মারধর করেন জুয়ারী চক্র। এসময় ছিনতাই করে পুলিশ সদস্যদের কাছ থেকে নগদ দেড় লাখ টাকা, দুটি মোবাইল ফোন ও স্বর্ণের চেইন নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা।

অপরদিকে নির্ভর যোগ্য একটি সূত্র জানায়, বন্ধন লঞ্চের সুপারভাইজার মো. শাহজাহানের যোগসাজশে লঞ্চে প্রতিনিয়ত জুয়ার আসর বসে। জুয়ার আসর চালায় বাউফলের জোড়া খুন মামলার আসামী রফিক-রাসেল চক্র। এসময় উপস্থিত থাকে চক্রের আরও ১০/১২জন সদস্য। জুয়ার আসরে যাত্রীদের সাথে অহেতুক ঝামেলা করে চক্রটি। পরে ওই যাত্রীদের মারধর করে ছিনতাই করে নিয়ে যায় টাকা পয়সা, মোবাইল ফোন। অপরদিকে জুয়ার আসর থেকে নিদিষ্ট একটা অর্থ চলে যায় লঞ্চ সুপারভাইজার শাহজাহানের পকেটে। এই নৌ রুটে এমন ঘটনা নিত্যদিনের।

এবিষয়ে পুলিশ সদস্য তুষার বলেন, রফিক- রাসেলসহ ৫/৬ ছিনতাইকারী আমাকে ও আমার ছোট ভাইকে মারধর করে নগদ দেড় লাখ টাকা, দুটি ভিভো মোবাইল ফোন ও গলার স্বর্ণের চেইন ছিনতাই করে নিয়ে যায়। লঞ্চের সুপারভাইজার শাহজাহানসহ কয়েকজন লঞ্চ স্টাফ ছিনতাইকারীদের পালিয়ে যেতে সাহায্য করেন।
অভিযোগ অস্বীকার করে শাহজাহান বলেন,
জুয়া খেলা নিয়ে মারামারির ঘটনা ঘটেছে। আমি কাউকে পালিয়ে যেতে সাহায্য করিনি। পালানোর সময় আমি দেখিও নি। শুনেছি একটা ট্রলার লঞ্চের সাথে লাগালে সেই ট্রলারে উঠে জুয়ারীরা পালিয়ে যায়।
এবিষয়ে এমভি বন্ধন লঞ্চের ম্যানেজার আবু আবদুল্লাহ বলেন, জুয়াড়ি চক্রের সাথে লঞ্চ কর্তৃপক্ষের কোন সম্পৃক্ততা নেই। জুয়ারিরা কৌশলে লঞ্চে উঠে গোপনে জুয়ার আসর বসায়। আর পুলিশ সদস্যকে মারধর,ছিনতাই ও ছিনতাইকারীদের পালিয়ে যেতে আমাদের লঞ্চের কোন স্টাফ সাহায্য করেনি।
এবিষয়ে বাউফল থানার অফিসার ইনচার্জ (ওসি) আল মামুন বলেন, ঘটনা ঘটেছে চাঁদপুর এলাকায়। যে কারনে চাঁদপুর পুলিশ ও নৌ পুলিশ এবিষয়ে আইনী ব্যবস্থা নিবেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments