ফজলুর রহমান: রংপুরের পীরগাছা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) অফিসে সরকারিভাবে পাঁচজন কর্মকর্তা-কর্মচারী থাকলেও ঘুষের টাকায় কাজ করছে পিআইও এর একান্ত সহকারি লাভলু।

অফিস কার্যালয়ে নিয়মিত ব্যবহার করছেন টেবিল-চেয়ার। থাকেন ধূমপানে ব্যস্ত। তার দাপটে অফিসের অন্যরা থাকেন আতঙ্কে। অফিস সুত্রে জানা যায়, সরকারি নিয়ম অনুযায়ি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) অফিসে পিআইও মো.আব্দুল আজিজসহ পাঁচজন কর্মকর্তা-কর্মচারী দায়িত্ব পালন করে থাকেন। নিয়মানুযায়ি পিয়ন না থাকলেও অফিসে বসে কাজ করছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার একান্ত সহকারি লাভলু মিয়া। নিয়মনীতির তোয়াক্কা না করে তিনি নিয়মিত অফিস কর্যালয়ে টেবিল-চেয়ার ব্যবহার করে লেখালেখির কাজ করাসহ ধূমপানে ব্যস্ত থাকেন। তিনি কোন নিয়মনীতির তোয়াক্কা না করে সেখানে নিয়মিতভাবে অফিসে বসেই ধুমপান করার কাজও সেরে নেন। অভিযোগ রয়েছে ওই একান্ত সহকারির বেতন ভাতাসহ আনুতোষিক খরচ আসে অফিসে পার পাওয়া প্রকল্পগুলোর ঘুষের টাকায়। প্রকল্প চেয়ারম্যানরা ঘুষ না দিলে প্রকল্প পার করেন না অফিস সহকারী, কর্মকর্তা। নাম প্রকাশে অনিচ্ছুক ইউনিয়ন পরিষদ গুলোর একাধিক ইউপি সদস্য জানান, প্রত্যেক প্রকল্পের জন্য কমপক্ষে ২ থেকে ৩ হাজার টাকা করে ঘুষ দিতে হয় অফিসে। অফিসের পিয়নসহ শ্রেণী ভেদে দিতে হয় অতিরিক্ত ৩শ থেকে ৫শ টাকা। এটা অঘোষিত নিয়ম হয়ে দাঁড়িয়েছে। অনেকে ক্ষোভের সঙ্গে জানান, অবৈধ্য টাকায় অবৈধ্য লোককে পোষা কতটুকু বৈধ তা তারা জানেন না। নিয়ম ছাড়াই পিআইও এর একান্ত সহকারি লাভলু মিয়ার বেতন ভাতা কোথা থেকে আসে জানার জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এর সাথে কথা হলে তিনি কোন সুদত্তর দিতে পারেনি। একান্ত সহকারি লাভলু অফিসে বসে ধূমপানের বিষয়ে বললে তিনি বলেন, অফিসে বসে কেউ ধূমপান করতে পারে না। জেলা ত্রান ও পূর্নবাসন কর্মকর্তা এ টি এম আখতারুজ্জামান এর সাথে মোবাইলে কথা হলে তিনি জানান, অফিসে ধূমপান দোষনীয়, বিষয়টি আমার জানা থাকলো, আমি দেখতেছি।

Previous articleরংপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত ১শ ৯১টি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান শুরু
Next articleদীর্ঘদিন পর বিদ্যালয় খোলার ঘোষণা থাকলেও, চাপাইতি প্রাঃ বিদ্যালয়ের দরজায় রয়েছে তালা !
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।