গিয়াস কামাল: নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা পরিষদের উপ-নির্বাচনে কোন প্রার্থী না থাকায় সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক শামসুল ইসলাম ভূঁইয়াকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান ঘোষণা করা হয়েছে।

সোমবার সকালে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মতিয়ুর রহমান এডভোকেট শামসুল ইসলাম ভূইয়াকে চেয়ারম্যান ঘোষনার পর সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম ওই বিজ্ঞপ্তি জারি করেন। বিজ্ঞপ্তির জারীর পর সোমবার দুপুরে সোনারগাঁও আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপজেলা চত্বরে উপস্থিত হয়ে আনন্দ মিছিল করেছেন।

সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন, এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া একক প্রার্থী হওয়ায় তিনি বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। গত ২২ জুলাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেনের মৃত্যু হলে পদটি শূন্য হয়। পরে ২ সেপ্টেম্বর উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষণা অনুযায়ী আগামী ৭ অক্টোবর ভোট হওয়ার কথা ছিল। উপনির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করে ছিলেন পাঁচজন। কিন্তু মনোনয়নপত্র জমার শেষ দিন গত ১৩ সেপ্টেম্বর আওয়ামীলীগের প্রার্থী শামসুল ইসলাম ভূঁইয়া ছাড়া আর কেউ মনোনয়নপত্র জমা দেননি। ফলে একক প্রার্থী হিসেবে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ছিলেন এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া। তার আগে মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছিল। যেহেতু একজন প্রার্থী, তাই আর মার্কা দেওয়ার কোনো বিধান নেই। এ অবস্থায় এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়াকে বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে এবং গেজেট প্রকাশ করার জন্য নির্বাচন কমিশন সচিবালয়ে পাঠানো হবে।

Previous articleনোয়াখালীতে জাল ভোট দিতে গিয়ে ধরা খেলেন দুই সহকারী প্রিসাইডিং অফিসার
Next articleকলাপাড়ায় দুটি মৎস্য অবতরণ কেন্দ্রের উদ্বোধন করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।