প্রদীপ অধিকারী: পাঁচবিবি উপজেলায় এবার ৭৩ টি পূজা মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গাপূজা। করোনা সংক্রমণের কারণে সরকারী ঘোষনা মতে এবছর স্বাস্থ্যবিধি মেনে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ পূজা উদযাপন করা হবে।

পাঁচবিবি উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি বাবু সুনীল কুমার রায় সহঃ অধ্যাপক অবঃ পাঁচবিবি উপজেলা শাখা ও সাধারন সম্পাদক বাবু জীবনকৃষ্ণ বাপ্পি জানান, “পাঁচবিবি উপজেলায় এবার মোট ৭৩ টি মন্ডপে শারদীয় দূর্গোৎসব পালিত হবে। এর মধ্যে পাঁচবিবি পৌরসভায় ১৫ টি, বাগজানা ইউনিয়নে ৭ টি, ধরঞ্জী ইউনিয়নে ১২ টি, আয়মারসুলপুর ইউনিয়নে ৮ টি, বালিঘাটা ইউনিয়নে ৯ টি, আটাপুর ইউনিয়নে ৯ টি, মোহাম্মদপুর ইউনিয়নে ৩ টি, কুসুম্বা ইউনিয়নে ৮ টি ও আওলাই ইউনিয়নে ২ টি মন্দিরে পূজা উদ্ধসঢ়;যাপন হবে। এই ৭৩ টি পূজা মন্ডপের মধ্যে ৩ টি পূজা মন্ডপ পরিচালিত হচ্ছে মহিলা সংঘের দ্বারা। মন্ডপগুলি হলো: বাগজানা ইউনিয়নের চকশমসের গ্রামের মহিলা সংঘ, আটাপুড় ইউনিয়নের নিলতা গ্রামের মহিলা সংঘ ও বালিঘাটা ইউপি আদিবাসী গোষ্ঠীর মহিলা সংঘ। এই লক্ষ্যে মন্দিরগুলোতে পরিচ্ছন্নতা ও প্রতিমা তৈরির দ্বিতীয় ধাপে মাটি লাগানোর কাজ চলছে। কয়েকদিন পড়েই প্রতিমার গায়ে পড়বে রংতুলীর আঁচড়।

আগামী ১০ ই অক্টোবর মহাষষ্ঠীর মাধ্যমে দুর্গোৎসব শুরু হবে এবং ১৫ ই অক্টোবর মহা বিজয়া দশমীর মধ্যদিয়ে উৎসবটির সমাপ্তি ঘটবে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানান। এব্যাপারে ৩রা অক্টোবর পাঁচবিবি উপজেলা পূজা উদ্ধসঢ়;যাপন কমিটির সভাপতি বাবু সুনীল কুমার রায় সহঃ অধ্যাপক অবঃ কে জিজ্ঞাসা করা হয় পাঁচবিবি উপজেলা সদর সহ আটটি ইউনিয়নের ৭৩ টি পূজা মন্ডপের মধ্যে ঝুঁকিপূর্ণ এবং অধিক ঝুঁকিপূর্ণ কোন পূজা মন্ডপ আছে কিনা? আর উত্তরে প্রতিবেদককে জানানো হয়, পাঁচবিবিতে ৭৩ টি পূজা মন্ডপের মধ্যে আমরা কোন ঝুঁকিপূর্ণ মন্ডপ দেখছি না, তবে আশঙ্কা থেকে যায় যে, অতি সম্প্রতি পাঁচবিবি রেল স্টেশনের প্লাটফর্ম এর উত্তর পার্শে¦ অবস্থিত কালী মন্দিরে দূর্বৃত্ত প্রবেশ করে কালি মূর্তির মাথা ভেঙ্গে ফেলে এবং কয়েকদিন আগে জয়পুরহাট জেলার সুক্তাহার গ্রামে দূর্গা মন্দিরে দূর্বৃত্ত প্রবেশ করে প্রতিমা ভাঙচুরের ঘটনায় আতঙ্ক থাকলেও আমাদের সবাইকে সচেতন থেকে এবারে শারদীয় দূর্গোৎসব পালন করতে হবে। এদিকে আজ সকালে পূজা বিষয়ক তথ্য জানতে পাঁচবিবি থানার অফিসার ইনচার্জ এর মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

Previous articleকাদের মির্জা অনুসারী ১৪ মামলার আসামি ছাত্রলীগ নেতা গ্রেফতার
Next articleরাজাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ছালাম সিকদারের দাফন সম্পন্ন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।