রেজাউল ইসলাম পলাশ: চলে গেলেন প্রথম পূর্ব পাকিস্তান ছাত্রলীগের রাজাপুরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা আঃ ছালাম সিকদার। শনিবার (২ অক্টোবর) ঢাকার হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

রোববার (৩ অক্টোবর) সকালে ঝালকাঠির রাজাপুরের ছোট কৈবর্তখালি গ্রামের আলহাজ্ব মুনসুর আলী দাখিল মাদরাসার মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে মাদরাসার মাঠে রাজাপুর উপজেলা নির্বাহী অফিসার মোক্তার হোসেনের নেতৃত্বে পুলিশের একটি টিম তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করেন। এ সময়ে উপস্থিত ছিলেন রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম সহ স্থানীয় মুক্তিযোদ্ধারা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রীসহ দুই ছেলে ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। বীর মুক্তিযোদ্ধা আঃ ছালাম সিকদার প্রথম পূর্ব পাকিস্তান ছাত্রলীগের রাজাপুর উপজেলার সভাপতি হিসেবে তৎকালীন আইয়ুব খান সরকার বিরোধী ৬৯ গণঅভ্যুত্থান ও ৭১ মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন। এই ছাত্র নেতার সমন্বয়ে স্থানীয় পর্যায়ে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদ গঠন করে আন্দোলন সংগঠিত করা হয়। পাকিস্তানের স্বৈরশাসক আইয়ুব খান বিরোধী আন্দোলনের অন্যতম পথিকৃৎ ছিলেন তিনি।

Previous articleএবার পাঁচবিবি উপজেলায় ৭৩ টি পূজা মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গাপূজা
Next articleরংপুরে ১৮ ইউনিয়নে চেয়ারম্যান পদে আ’লীগের সমর্থন পেতে ১৪০জন প্রার্থীর দৌঁড়ঝাপ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।