বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাভূঞাপুর উপজেলা পরিষদ উপ-নির্বাচন: নৌকার টিকিট পেতে মরিয়া ১ ডজন, বিএনপি’র ১

ভূঞাপুর উপজেলা পরিষদ উপ-নির্বাচন: নৌকার টিকিট পেতে মরিয়া ১ ডজন, বিএনপি’র ১

আব্দুল লতিফ তালুকদার: টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষনার পর থেকেই নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। ইতিমধ্যে দলীয় মনোনয়ন পেতে আওয়ামী লীগের এক ডজন নেতা লবিং গ্রুপিং শুরু করেছেন।

শুভেচ্ছা পোস্টারের ছেয়ে গেছে উপজেলার বিভিন্ন অলিগলি। যোগাযোগ রাখছেন কেন্দ্র ও জেলার নেতাদের সঙ্গে। উঠান বৈঠকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা। সকাল থেকে থেকে মধ্যরাত পর্যন্ত চায়ের দোকানে চলছে নানা আলোচনা। কে ধরছেন নৌকার হাল ? আওয়ামী লীগের মনোনয়ন পেতে যারা মাঠ চষে বেড়াচ্ছেন তাদের মধ্যে রয়েছেন, আওয়ামী লীগের সদ্য প্রয়াত উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম এডভোকেটের সহধর্মিনী উপজেলা মহিলা লীগের সভাপতি ও লোকমান ফকির মহিলা কলেজের সহকারী অধ্যাপক নার্গিস আক্তার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম তালুকদার বিদ্যুত, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহিনুল ইসলাম তরফদার বাদল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নূরুল ইসলাম তালুকদার মোহন, জেলা পরিষদের সদস্য আজহারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম তোতা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন, নিকরাইল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোতালেব সরকার, এডভোকেট জাহিদ শামস হুমায়ুনসহ প্রায় একডজন মনোনয়ন প্রত্যাশী।

এদিকে, বিএনপি দলীয়ভাবে কাউকে মনোনয়ন না দিলেও গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও থানা বিএনপি’র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু গণসংযোগ শুরু করেছেন। যোগাযোগ রক্ষা করে যাচ্ছেন দলীয় নেতা কর্মীদের সাথে। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে আলাউদ্দিন মিয়া তুলা গণযোগাযোগ করে চলছেন। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী নার্গিস আক্তার আজকের বাংলাদেশকে বলেন, আমার স্বামী টানা দুইবার উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। আমি নিজেও আওয়ামী লীগের রাজনীতি করে আসছি। আশা করি দল আমাকে মনোনয়ন দিবে। আমি নৌকা প্রতীক পেয়ে নির্বাচিত হলে আমার স্বামীর রেখে যাওয়া অসমাপ্ত কাজ সমাপ্ত করবো এবং ভূঞাপুকে মডেল উপজেলায় পরিণত করবো।

আমিরুল ইসলাম তালুকদার বিদ্যুত বলেন, সবসময় জনগনের সেবায় নিয়োজিত ছিলাম। দল আমাকে মনোনয়ন দিলে নির্বাচিত হয়ে জনগনের সেবা করে যাবো। সাহিনুল ইসলাম তরফদার বাদল, ভাইস চেয়ারম্যান থাকাকালীন জনগনের সুখ- দুঃখে পাশে ছিলাম। আশা করি দল আমাকে মনোনয়ন দেবে। নিকরাইল ইউপি সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা, উপজেলা আ্#৩৯;লীগের সদস্য মোতালেব সরকার জানান, দলের সাথে কোনদিন বেইমানি করিনি, সারাজীবন মানুষের কল্যাণে কাজ করেছি, আশা করছি দল আমাকে মনোনয়ন দিলো নির্বাচিত হয়ে জনগণের সেবায় নিয়োজিত থাকবো। বিএনপ্#ি৩৯;র মনোনয়ন প্রত্যাশী থানা বিএনপি’র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু বলেন, আমি বিএনপি’র দলীয় মনোনয়ন প্রত্যাশী। দলীয় মনোনয়ন না পেলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমি নির্বাচনে অংশ নিবো। এ বিষয়ে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এএইচএম কামরুল হাসান বলেন, ভূঞাপুর উপজেলা পরিষদের উপ-নির্বাচনের জন্য মনোনয়ন উত্তোলন ও দাখিলের শেষ তারিখ ৯ অক্টোবর, মনোনয়ন যাচাই-বাছাই ১১ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর এবং নির্বাচন অনুষ্ঠিত হবে ২ নভেম্বর। এ লক্ষ্যে আমাদের কার্যক্রম শুরু হয়েছে। আশা করছি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন হবে। প্রসঙ্গত, ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম এডভোকেট করোনা আক্রান্ত হয়ে গত ৩০ জুলাই মৃত্যৃবরণ করায় চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments