শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাজীবাণুনাশক বুথে রায়পুরে সেবাপ্রার্থীদের ভোগান্তি

জীবাণুনাশক বুথে রায়পুরে সেবাপ্রার্থীদের ভোগান্তি

তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে দু’টি জীবাণুনাশক বুথ এখন সেবাপ্রার্থীদের ভোগন্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। একটি বসানো আছে সাবরেজিস্ট্রি অফিস ভবনের প্রবেশমুখে। অপরটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরাতন ভবনের প্রবেশমুখে। যেখানে রয়েছে গুরুত্বপূর্ণ জরুরি চিকিৎসাসেবা বিভাগ।

বুথদু’টি অব্যবহৃত অবস্থায় এক বছরের অধিক সময় ধরে এভাবেই পড়ে আছে। এ কারণে সেবাপ্রার্থীদের স্বাভাবিক চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে। খোঁজ নিয়ে জানা যায়, সেবাপ্রার্থীদের শরীরে জীবাণু নাশক স্প্রে করার জন্য ২০২০ সনের ২৭ জুন এ বুথ দু’টি স্থাপন করা হয়। এসেনসিয়াল ড্রাগ কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক ও কেরোয়া গ্রামের কৃতি সন্তান ডাঃ এহসানুল কবীর জগলুলের অর্থায়নে এগুলো স্থাপন করা করা। স্থাপনের পর প্রায় ৩ মাস এগুলো সচল থাকলেও এরপর থেকে আর এগুলো ব্যবহৃত হয়নি। স্বাধীনতা চিকিৎসক ফোরামের কেন্দ্রীয় সহ-সভাপতি ওই চিকিৎসক নিজ এলাকার লোকজনের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে এগুলো স্থাপন করলেও তা ব্যবহারে উভয় প্রতিষ্ঠানের দায়িত্বশীলরা অবহেলা দেখিয়েছেন বলে রোগীদের অভিযোগ। তাঁরা এগুলো চালু করার উদ্যোগতো করেননি বরং পথের মুখে ফেলে রেখে উল্টো রোগীদের প্রবেশে দূর্ভোগের শিকার করেছেন।

সাব রেজিস্ট্রি অফিসের সেবাপ্রার্থী জাহাঙ্গীর আলম, ফিরোজা খাতুন, আলেয়া বেগম ও হাসপাতালে আগত রোগী শাহ আলম, আব্দুর রহিম, রহিমের নেছা বলেন, জীবাণু নাশক বুথগুলোর কারণে আমরা স্বাভাবিকভাবে চলাচল করতে পারছিনা। এগুলো ব্যবহার করা না হলে এভাবে ফেলে রেখে আমাদেরকে কষ্ট দেওয়ার কোনো মানে হয় না। দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক কাজী নাজমুল কাদের গুলজার বলেন, জীবাণুনাশক বুথ এখন সেবাপ্রার্থীদের চলাচলে দূর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। ব্যবহার না হওয়ায় এগুলো এখন খুলে ফেলা উচিত। সাবরেজিস্ট্রার আবুল কালাম আজাদ বলেন, আমি এখানে আসার আগেই বুথটি স্থাপন করা হয়েছে। কিভাবে বা কোন প্রক্রিয়ায় এটি বসানো হয়েছে এবং এখন খোলা যাবে কিনা সেটি খোঁজ-খবর নিয়ে ব্যবস্থা নেওয়া হবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) বাহারুল আলম বলেন, বিষয়টি আমাদের দৃষ্টিতে এসেছে। সেবাপ্রার্থীদের যাতায়াতের সুবিধার্থে সহসা এগুলো সরিয়ে ফেলা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments