জয়নাল আবেদীন: পুলিশ কনস্টেবল নিয়োগে স্বরাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষর জাল করে ডিও লেটার দেওয়ার ঘটনায় রংপুরে চারজন গ্রেফতার হয়েছে। এদের মধ্যে একজন পুলিশ সদস্যও রয়েছেন ।

বৃহস্পতিবার দুপুরের পর থেকে রাতভর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে রংপুর জেলা পুলিশের গোয়েন্দা শাখা । গ্রেফতারকৃতরা হলেন রংপুর সদর উপজেলার কোতোয়ালি থানা এলাকার মহেষপুর গ্রামের জিয়াউর রহমানের ছেলে জুয়েল রানা , একই গ্রামের নয়া মিয়ার ছেলে আল-আমিন মিঠাপুকুর উপজেলার রুপসী গাছুয়াপাড়া গ্রামের সাইদুল হকের ছেলে মোছাদ্দেক হোসেন ও গাইবান্ধার সাদুল্লাহ্পুরের ফুলবাড়ী গ্রামের মোজাম্মেল হকের ছেলে পুলিশ সদস্য মাসুদার রহমান মাসুদ। শুক্রবার রংপুর জেলা পুলিশের একটি সূত্র জানায় রংপুরসহ দেশব্যাপী পুলিশের কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। নিয়োগ পরীক্ষায় সহায়তা ও চাকরি পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে রংপুরে প্রতারক চক্রটি সংক্রিয় হয়ে ওঠে। এ চক্রটি স্বরাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষর জাল করে জেলা পুলিশকে ডিও লেটার দেয়। বিষয়টি সন্দেহ হলে জেলা গোয়েন্দা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার আশরাফুল আলম পলাশের নেতৃত্বে একটি চৌকস টিম অনুসন্ধানে নামেন। বুধবার থেকে বৃহস্পতিবার রাত পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চারজনকে প্রথমে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ব্যবহৃত মোবাইল ফোন, স্বরাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষর জাল করা ডিও লেটারসহ প্রয়োজনীয় ভুয়া কাগজপত্র, ছবি জব্দ করে । চক্রটি চাকরি প্রত্যাশী আল-আমিনকে পুলিশের কনস্টেবল পদে ভর্তির প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়াসহ বিভিন্নভাবে নিয়োগ প্রদানের নিশ্চয়তা দেন। পরে জালিয়াতি এ চক্রের অন্যতম হোতা মাসুদার রহমান মাসুদের কথামতো আল-আমিন ঢাকায় গিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে থাকা চক্রের অজ্ঞাত সদস্যদের কাছ থেকে মুখবন্ধ একটি খাকি খাম গ্রহণ করেন। এভাবে মাসুদ বিভিন্নজনের সঙ্গে পুলিশে চাকরির প্রলোভন দেখিয়ে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তির স্বাক্ষর জালিয়াতি ও মূল্যবান জামানত জাল করে আসছিলেন। গ্রেফতার চারজনসহ অজ্ঞাতপরিচয়দের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণে রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানায় একটি মামলা রেকর্ড হয়েছে। মামলাটি তদন্তের ভার কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) আল- আমিনকে দেওয়া হয়েছে। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশীদ আজকের বাংলাদেশকে জানান, জালিয়াতি চক্রের চার সদস্যকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া এ মামলায় অজ্ঞাতনামা আসামি রয়েছে। তিনি বলেন স্বরাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষর জালিয়াতি করে ডিও লেটার তৈরির অভিযোগটি গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে।

Previous articleপীরগাছায় বিয়ের নামে যুবতীর প্রতারণা, প্রতারক চক্রের শিকার হয়ে নিঃস্ব হচ্ছে যুবকরা
Next articleভূঞাপুরে বিয়ের প্রলোভনে ৫ম শ্রেণির স্কুলছাত্রীকে ধর্ষণ, ধর্ষককে পুলিশে দিলো এলাকাবাসী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।