বাংলাদেশ প্রতিবেদক: নাটোরের বড়াইগ্রাম উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় পাঁচজন স্বতন্ত্র প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। দলের বিশেষ বর্ধিত সভায় তাদের নামে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সোমবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, রোববার রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি স্থানীয় সরকার মনোনায়ন বোর্ডের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর পাঠানো হয়েছে।

বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থীরা হলেন – বড়াইগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এসএম মাসুদ রানা মান্নান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শামসুজ্জোহা সাহেব আলী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোপালপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম খান, চাঁন্দাই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আনিসুর রহমান সরকার খেচু ও জোনাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী বলেন, দলের সিদ্ধান্ত না মেনে প্রার্থী হওয়ায় তাদেরকে ব্যক্তিগতভাবে ও দলীয়ভাবে চিঠি দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য অনুরোধ করা হয়েছে। কিন্তু তারা তা না মেনে বিদ্রোহী প্রার্থী হিসাবে বহাল থেকে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। এ কারণে তাদেরকে বহিষ্কারের সুপারিশসহ তাদের তালিকা চূড়ান্ত সিদ্ধান্তের জন্য কেন্দ্রে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, আগামী ১১ নভেম্বর দ্বিতীয় দফা ইউপি নির্বাচনে উপজেলার পাঁচটি ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হবে।

Previous articleহিজবুল্লাহর বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ইসরাইল
Next articleরিমান্ডে নির্যাতন করে যুবদল নেতাদের মিথ্যা স্বীকারোক্তি আদায়ের অপচেষ্টা চলছে: রিজভী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।