সুমন গাজী: জ্বালানি তেলের দাম পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ বাড়িয়ে দেওয়ায় সারাদেশের মত গাজীপুরে শুক্রবার ভোর থেকে পরিবহন ধর্মঘট পালিত হচ্ছে। ধর্মঘটের কারণে দুই একটা পণ্যবাহী যানবাহন ছাড়া কোন ধরনের গণপরিবহন চলতে দেখা যায়নি।

অবরোধের মুখে বাস-যান চলাচল বন্ধ। ধর্মঘটের কারণে ভোগান্তিতে পড়েছে চাকুরীজীবী পরীক্ষার্থীসহ সাধারণ যাত্রীরা। ট্রাক,কভার্ডভ্যান, পিকআপ, গণপরিবহন রাস্তায় না চললেও রিক্সা,অটোরিক্স,ইজিবাইক চলতে দেখা যাচ্ছে।

পরিবহন মালিক-শ্রমিকরা বলছেন হঠাৎ জ্বালানি তেলের দাম বাড়লেও ভাড়া সমন্বয় করা হয়নি। ভাড়া বাড়ানো না হলে তারা রাস্তায় পরিবহন নামাবেন না। মধ্যরাত থেকে ডিজেলের মূল্য প্রতি লিটার ১৫ টাকা বাড়িয়ে প্রজ্ঞাপন দেয় সরকার। যে কারণে আজ থেকে কাভার্ডভ্যান, ট্রাক-পিকআপ মালিক সমিতি ও শ্রমিকরা এ ধর্মঘটের ডাক দিয়েছেন।

জ্বালানি তেলের বর্ধিত দাম না কমালে এবং ভাড়া সমন্বয় না করা হলে তাদের এই ধর্মঘট অব্যাহত থাকবে বলেও জানান শ্রমিক-কর্মচারীদের নেতৃবৃন্দ।

Previous articleচাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ৫৯ বিজিবি’র অভিযানে পরিত্যক্ত অবস্থায় ৫’শ ১০ গ্রাম হেরোইন উদ্ধার
Next article‘বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় মাদ্রাসার ছাত্ররা ভালো করলেই একশ্রেনীর ইতর নানা কথা বলা শুরু করে’
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।