মিজানুর রহমান বাদল: মানিকগঞ্জের সিংগাইরে ধল্লা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে স্বতন্ত্র প্রার্থী ও তার সমর্থকদের বিরুদ্ধে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে হামলার অভিযোগ উঠেছে। সেই সাথে ভাংচুর করা হয়েছে প্রধামন্ত্রীর ছবি।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) দিবাগত গভীর রাতে সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের ভাটিরচর ঘেলেপাড়া ব্রীজের পূর্ব পাশে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোঃ জাহিদুল ইসলাম ভূইয়ার নির্বাচনী ক্যাম্পে এ ঘটনা ঘটে। স্থানীয় বাসিন্দা খোরশেদ আলম ও শহিদুল ইসলাম জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ৩ টার দিকে দূস্কৃতিকারীরা মোটর সাইকেল মহড়া দিয়ে ওই নির্বাচনী ক্যাম্পে হামলা চালায়। শব্দ শুনে আমরা ঘটনাস্থলে যাই। এ সময় তারা ব্যাপক ভাংচুর চালায় এবং এলাকাবাসির উপস্থিতি টের পেয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। পরে ওই ক্যাম্পের দায়িত্বে থাকা নৌকা সমর্থিত কর্মী রাজুকে খবর দিলে আরো লোকজন জড়ো হয়। আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জাহিদুল ইসলাম ভূঁইয়া অভিযোগ করে বলেন, আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোঃ ইকবাল হোসেন শামীম প্রায় ৩০টি মামলার আসামি। পরাজয় নিশ্চিত জেনে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে নির্বাচন বানচালের চেষ্টা করছেন। সেই সাথে নিজে নেতৃত্ব দিয়ে ভাংচুর করেছে মাননীয় প্রধানমন্ত্রীর ছবি। ঘটনাটি তদন্ত সাপেক্ষে জড়িতদের শাস্তি দাবি করেন তিনি। এদিকে, অভিযুক্ত আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোঃ ইকবাল হোসেন শামীম হামলা ও ভাংচুরের ঘটনা অস্বীকার করে বলেন, প্রতিপক্ষ প্রার্থীর সমর্থকরা আমাকে নির্বাচনী মাঠ থেকে সরিয়ে রাখতে এমন ঘটনা ঘটিয়েছে। বিষয়টি আমি নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্টদের অবগত করেছি। এ ঘটনায় শুক্রবার (৫ নভেম্বর) উপজেলা কৃষি কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ টিপু সুলতান সপন, সহকারী পুলিশ সুপার (সিংগাইর সার্কেল) মোহা. রেজাউল হক, ওসি সফিকুল ইসলাম মোল্যা ও পুলিশ পরিদর্শক (তদন্ত) শেখ মোঃ আবু হানিফ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার ( সিংগাইর সার্কেল) মোহা. রেজাউল হক বলেন, প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর খুবই দুঃখজনক। জড়িতদের আইনের আওতায় আনা হবে বলেও তিনি জানান।

Previous articleরংপুরে নতুন এসপি‘র দায়িত্ব গ্রহণ, ফুলেল শুভেচ্ছায় ডিআইজি‘র বরণ
Next article‘হাইব্রিড তাড়াও আওয়ামী লীগ বাঁচাও’ স্লোগানে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ সমাবেশ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।