জয়নাল আবেদীন: পুলিশের নির্যাতনে রংপুরের হারাগাছে তাজুল ইসলামের মৃত্যুর অভিযোগে উঠলেও ময়নাতদন্ত প্রতিবেদন বলেছে তার স্বাভাবিক মৃত্যু হয়েছে। নিহতের শরীরে শারীরিক নির্যাতন বা আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি।

এর আগে তাজুলের মৃত্যুর ঘটনায় মরদেহের সুরতহাল রিপোর্টে আঘাতের চিহ্ন ছিল না বলেও জানানো হয়। নিহতের ছোট ভাই মর্তুজার রহমান আবু বাদী হয়ে ১ নভ্ম্বের রাতে হারাগাছ থানায় অপমৃত্যু (ইউডি) মামলা করেন। ঘটনার রাতেই মরদেহ ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। তাজুল ইসলাম হারাগাছ পৌর এলাকার দালালহাট নয়াটারী গ্রামের মৃত শওকত আলীর ছেলে।রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে তাজুলের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন করেছেন ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক ডা. রাজিবুল ইসলাম প্রতিবেদন পাওয়ার পর পুলিশের উপ পুলিশ কমিশনার সাজ্জাদ হোসেন শনিবার আজকের বাংলাদেশকে বলেন ।

গত বৃহস্পতিবার ফরেনসিক বিভাগ থেকে তাজুলের ময়না তদন্ত প্রতিবেদন পাওয়া গেছে। প্রতিবেদনে তাজুলের মৃত্যু স্ট্রোককজনিত কারণে হয়েছে বলা হয়। তার শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তিনি বলেন এর আগেও মামলার তদন্তকারী কর্মকর্তা মরদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করেছেন। সেখানেও আঘাতের চিহ্ন ছিলোনা ।এদিকে হারাগাছের ঘটনায় তদন্তে ৪সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে । ওই কমিটিকে ৭ নভেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মেহেদুল করীমকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। আর সদস্যরা হলেন সহকারী পুলিশ কমিশনার (পরশুরাম জোন) আরিফুজ্জামান, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) আবু বক্কর সিদ্দিক ও উপ-পলিশ কমিশনার (ডিবি) কাজী মুত্তাকী ইবনে মিনান। তদন্ত কমিটি ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করে সকল তথ্য উপাত্ত সংগ্রহ করেছে।৩ নভেম্বর বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ ঘটনায় অপরদিকে স্যুয়োমোটো হয়ে একটি রুল ও আদেশ দেন। আদেশে তাজুল ইসলামকে নির্যাতন করে হত্যার অভিযোগের পরিপ্রেক্ষিতে গঠিত ৪ সদস্যের কমিটিকে তদন্ত প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে আগামী ১১ নভেম্বরের মধ্যে মরদেহের ময়নাতদন্ত প্রতিবেদন ও অপমৃত্যুর মামলার অনুলিপি আদালতে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

Previous articleলক্ষ্মীপুরে নবনির্মিত ৪তলা স্কুল ভবন উদ্বোধন
Next articleভারতে হাসপাতালে আগুন, ১০ করোনা রোগীর মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।