বাংলাদেশ ডেস্ক: ভারতের মহারাষ্ট্রের আহমদনগরে একটি হাসপাতালে আগুন লেগে মৃত্যু হয়েছে সেখানে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) থাকা অন্তত ১০ জন কোভিড রোগীর। এ ঘটনায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন।

রাজ্যের রাজধানী মুম্বাই থেকে প্রায় আড়াই শ’ কিলোমিটার দূরে আহমদনগরের সিটি সিভিল হাসপাতালে শনিবার ভোরে এই দুর্ঘটনা ঘটে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। ফায়ার সার্ভিসের প্রাথমিক ধারণা বিদ্যুতের শর্ট সার্কিটের কারণেই ওই অগ্নিকাণ্ড।

প্রবল ধোঁয়ার শ্বাসরোধ হয়েই আইসিইউতে থাকা রোগীদের মৃত্যু হয়েছে বলে হাসপাতাল সূত্র বলছে। খবর পেয়ে উদ্ধারের কাজ শুরু করে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা। ঘটনার কারণ জানতে তদন্ত শুরু করেছে পুলিশ ও ফায়ার সার্ভিস।

গত এপ্রিলে মহারাষ্ট্রের পালঘর জেলার বিরারের কোভিড হাসপাতালে শর্ট সার্কিটের কারণে আগুন লেগেছিল। ওই ঘটনায় আইসিইউতে চিকিৎসাধীন ১৩ জন করোনা রোগীর মৃত্যু হয়েছিল।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

Previous articleপুলিশের নির্যাতনে হারাগাছে তাজুলের মৃত্যুর অভিযোগে, ময়নাতদন্ত প্রতিবেদনে স্বাভাবিক মৃত্যু
Next articleঈশ্বরদীতে জাতীয় সমবায় দিবস উদযাপন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।