ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন রুটে নতুন নির্ধারিত ভাড়ায় বাস চলছে। মঙ্গলবার (৯ নভেম্বর) সকালে জেলা শহরের ঢাকা বাসস্ট্যান্ড, অক্টয় মোড়, বিশ্বরোড মোড় এলাকায় ঘুরে দেখা যায়, বর্ধিত ভাড়া নিয়ে বাস শ্রমিকদের সঙ্গে যাত্রীদের বাগবিতণ্ডা হচ্ছে। যাত্রীদের সঙ্গে ঝামেলার বিষয়টি স্বীকার করেছেন ঢাকা বাসস্ট্যান্ডের কয়েকজন টিকিট মাস্টার।

জানা যায়, ভাড়া বার্ধিত হওয়ার আগে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী যাত্রীদের বাস ভাড়া ছিল ৫৬০ টাকা। কিন্তু ভাড়া বাড়ার পর নেওয়া হচ্ছে ৭০০ টাকা।
ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ রুটে ৭০০ টাকা ভাড়া কীভাবে হয়-এ প্রশ্ন নিয়ে জেলার সচেতন নাগরিকরা বলছেন, সরকার নির্ধারিত প্রতি কিলোমিটারে ভাড়া ১.৮০ পয়সা। আর চাঁপাইনবাবগঞ্জ–ঢাকা দূরত্ব ৩২০ কিলোমিটার হয়। তাহলে ভাড়া হওয়ার কথা ৫৭৬ টাকা। অথচ নেওয়া হচ্ছে ৭০০ টাকা।
আবুল কাসেম নামের এক ব্যবসায়ী বলেন, চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে ৭০০ টাকা করে ভাড়া নেওয়া হচ্ছে। তাই ভাবছি ট্রেনে যাতায়াত করলে ৪২৫ টাকায় ঢাকায় চলে যেতে পারব।
কয়েকজন টিকিট মাষ্টার বলেন, কোম্পানি থেকে ভাড়া ৭০০ টাকা নির্ধারণ করে দিয়েছে। ফলে ৭০০ টাকায় টিকিট বিক্রি করছি। সব সিস্টেম অনলাইনে তাদের এখান থেকে কিছু করা হয়নি।
চাঁপাইনবাবগঞ্জ বিআরটিএ ‘র সহকারী পরিচালক আনোয়ার কিবরিয়া বলেন, বাস মালিকরা অনিয়ম করে ভাড়া আদায় করলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

Previous articleনোয়াখালীতে বসুন্ধরা গ্রুপের এমডি আনভীরকে হত্যার পরিকল্পনাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন
Next articleচকবাজারে আগুন, নিয়ন্ত্রণে ৯ ইউনিট
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।