ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় কৃষিই সমৃদ্ধি ২০২১-২০২২ সালের অর্থবছরে রবি মৌসুমে কৃষি প্রনোদনার আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ।
মঙ্গলবার (৯ই নভেম্বর) সকালে উপজেলা পরিষদের হলরুমে কৃষকদের মধ্যে বিনামূল্যে বিভিন্ন ফসলের বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা সম্প্রসারণ অধিদপ্তর শিবগঞ্জ চাঁপাইনবাবগঞ্জ।

বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্বে করেন জনাব সাকিব আল রাব্বি উপজেলা নির্বাহী অফিসার শিবগঞ্জ, এতে স্বাগত বক্তব্য প্রদান করেন জনাব কৃষিবিদ মোঃ শরিফুল ইসলাম উপজেলা কৃষি অফিসার শিবগঞ্জ চাঁপাইনবাবগঞ্জ।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল মাননীয় সংসদ সদস্য, ৪৩ চাঁপাইনবাবগঞ্জ -০১ শিবগঞ্জ।
বিশেষ অতিথি হিসেবে জনাব মোঃ সৈয়দ নজরুল ইসলাম চেয়ারম্যান উপজেলা পরিষদ শিবগঞ্জ, জনাব মোঃ গোলাম কিবরিয়া ভাইস চেয়ারম্যান উপজেলা পরিষদ শিবগঞ্জ, জনাব মোসা: শিউলী বেগম মহিলা ভাইস চেয়ারম্যান উপজেলা পরিষদ শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ।
এ সময় কৃষকদের মাঝে সহায়তার জন্য গম, ভূট্টা, সরিষা, চিনাবাদাম, শীতকালীন পেঁয়াজ, মসুর, মুগ ও খেসারী ডাল ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে বীজ ও রসায়নিক সার বিতরণের বিতরণ মধ্য দিয়ে অনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন।
প্রধান অতিথি শিমুল এমপি বলেন: করোনায় ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে কৃষি পুনর্বাসন ও কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বীজ-সার বিতরণ করা শুরু হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের সার্বিক তত্ত্বাবধায়নে এ বীজ ও সার বিতরণ করা হচ্ছে।
কৃষি অফিসার জনাব মোঃ শরিফুল ইসলাম বলেন প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী এক ইঞ্চি জমিও যেন খালি না থাকে সেই লক্ষ্যে প্রণোদনা দিচ্ছে কৃষি বিভাগ। খাদ্য মোকাবিলায় বড় চ্যালেঞ্জ নিয়ে সরকার করোনাকালীন যেন খাদ্য ঘাটতি না ঘটে তাই বিনামূল্যে কৃষকদের বীজ ও সার বিতরণ করা হচ্ছে।

Previous articleচকবাজারে আগুন, নিয়ন্ত্রণে ৯ ইউনিট
Next articleময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার অভিযানে গ্রেফতার ৬
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।