বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাজয়পুরহাটে বিচারককে প্রত্যাহারের দাবিতে আইনজীবীদের আলটিমেটাম

জয়পুরহাটে বিচারককে প্রত্যাহারের দাবিতে আইনজীবীদের আলটিমেটাম

এসএম শফিকুল ইসলাম: স্বেচ্ছাচারিতা,দুর্নীতি ও অনৈতিক কর্মকান্ড সহ নানা অনিয়মের অভিযোগে জয়পুরহাট জেলা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো.রুস্তম আলীকে প্রত্যাহারের আলটিমেটাম দিয়েছে জয়পুরহাট জেলা আইনজীবী সমিতি।

জেলা আইনজীবী সমিতি ভবনে বার্ষিক সাধারণ সভায় বিচারকের বিরুদ্ধে এ আলটিমেটাম দেওয়া হয়। বৃহস্পতিবার বিকেলে সভার রেজুলেশন কপি সহ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি । জেলা আইনজীবী সমিতি সুত্রে জানা গেছে,জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে আগামী ২৮ নভেম্বরের মধ্যে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো.রুস্তম আলীকে প্রত্যাহার করার দাবি জানানো হয়। ওই তারিখের মধ্যে তাকে প্রত্যাহার করা না হলে ২৯ নভেম্বর থেকে তার আদালত বর্জন সহ কঠোর আন্দোলনের সিদ্ধান্ত নেওয়া হয়। ওই সভায় সভাপতিত্ব করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি। সভায় বক্তব্য রাখেন আইনজীবী সমিতির সাধারন সম্পাদক অ্যাডভোকেট শাহানুর রহমান শাহীন,সাবেক পিপি অ্যাডভোকেট হেনা কবির,অ্যাডভোকেট মোমিন আহম্মেদ জিপি,অ্যাডভোকেট রাব্বিউল হাসান মোনেম,অ্যাডভোকেট তৈয়ব আলী,অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান সহ অন্যরা। জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি বলেন,‘মোটা অঙ্কের টাকা ঘুষ নিয়ে জেলার অনেক গুরুত্বপূর্ণ ধর্ষণ ও নারী নির্যাতন মামলা থেকে আসামীদের খালাস দেওয়া হয়েছে। দীর্ঘদিন থেকে তার স্বেচ্ছাচারিতা ও ঘুষ-দুর্নীতির জন্য আইনজীবীরা প্রচন্ড ক্ষুব্ধ ছিলেন। যার প্রেক্ষিতে সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে ওই বিচারকের বিরুদ্ধে জেলার আইনজীবীগণ এ ধরণের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments