আহাম্মদ কবির: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন করার দায় টাস্কফোর্সের অভিযানে ১০লক্ষ ৫০হাজার টাকা অর্থ দন্ড সহ দুই জনকে ৩মাস ২০দিনের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (১৬,নভেম্বর) বিকালে উপজেলার সীমান্ত নদী যাদুকাটায় সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন এর নির্দেশে পরিবেশ অধিদপ্তর,পুলিশ, বিজিবি,ও আনসার বাহিনীর সমন্বয়ে, অবৈধভাবে বালু উত্তোলন ও নদীর পাড়কাটা বন্ধ করার লক্ষ্যে এ অভিযান পরিচালনা করেন, তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রায়হান কবির।

এ-সময় নির্ধারিত সীমানার বাহির হতে বালু উত্তোলন ও সেভ মেশিন ব্যবহার করে বালু উত্তোলন করার অভিযোগে মোট ১০টি মামলায় ১৬জন অভিযুক্ত ব্যক্তি কে ৮লক্ষ ৫০হাজার টাকা জরিমানা করা হয়।এছাড়া আরো ২টি মামলায় নির্দেশনা অমান্য করে অনুমোদিত বিহীন স্থান হতে বালু উত্তোলনের অভিযোগে জন কে ১লক্ষ টাকা করে মোট দুই লক্ষ টাকা জরিমানা সহ ৩মাসের কারাদণ্ড এবং জরিমানা অনাদায়ে প্রত্যেককে আরো ২০দিনের কারাদণ্ড প্রদান করা হয়েছে। এবং বালু উত্তোলনের সেভ মেশিনগুলো ধ্বংস করা হয়েছে।

এ ব্যাপারে তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রায়হান কবির বলেন পরিবেশ ও নদী রক্ষায় সুযোগ্য জেলা প্রশাসকের নির্দেশে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Previous articleকেন্দুয়ায় নবজাতককে হত্যাচেষ্টা, মা ও বাবা গ্রেপ্তার
Next articleমির্জা আব্বাস সিসিইউ’তে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।