বাংলাদেশ প্রতিবেদক: দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও নৌকা প্রতীকের প্রার্থীদের বিরুদ্ধে এবং স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ভোটে অংশ নেয়ার অভিযোগে রামগঞ্জ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের ২০ নেতাকর্মীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে গত ১৬ নভেম্বর উপজেলা আওয়ামী লীগের ৫ নেতাকে বহিষ্কার করা হয়।

শনিবার রাতে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের সুপারিশক্রমে রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগ তাদের বহিষ্কার করেন।

নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে কাজ না করে দলের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে অংশগ্রহণ করায় গত ১৬ নভেম্বর উপজেলা আওয়ামী লীগের এক বর্ধিত সভায় উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আমির হোসেন খাঁন, ভাদুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান জাহিদ হোসেন ভূইয়া, নোয়াগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ হোসেন রানা, উপজেলা আওয়ামী লীগের সদস্য চন্ডিপুর থেকে ভোটে অংশ গ্রহণকারী শামছুল ইসলাম সুমন ও স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ভোটে বিভিন্ন সভা সেমিনার বক্তব্য দেয়ার কারণে একই ইউনিয়নের ইকবাল পাটোয়ারীকে বহিষ্কার করা হয়।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চু জানান, উল্লেখিত ৫ জনকে দলের বিদ্রোহী বা স্বতন্ত্র প্রার্থী বা তাদের পক্ষে কাজ করে দলে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে বহিষ্কার করা হয়। কিন্তু ৫ জনকে বহিষ্কারের পরেও দেখা গেছে নেতাকর্মীদের মাঝে শৃঙ্খলা ফিরে আসেনি। তারা দলের বাইরে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে বিভিন্ন জায়গায় বক্তব্য রাখছেন, দলীয় কার্যক্রমে বাধা হয়ে দাঁড়িয়েছেন। এমতাবস্থায় উপায়ন্তর না দেখে জেলা আওয়ামী লীগের সভাপতি সম্পাদকসহ সহযোগী সংগঠনের নেতাদের কাছে যাবতীয় প্রমানপত্র পেশ করে আরো ১৫ জনকে বহিষ্কারের আবেদন করা হয়। আবেদনের প্রেক্ষিতে তাদের অনুমতিক্রমে ভাদুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম খোকন, ইছাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুর মোহাম্মদ খাঁন, সাধারণ সম্পাদক এস আই ফারুক, সহ-সভাপতি অলি ব্যাপারী, আবদুস সালাম, কোষাধ্যক্ষ জাকির হাজী, ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল আজিজ কালু, জেলা যুবলীগের সাবেক সদস্য মাহাবুবুল আলম, লামচর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুল হক টুনা, ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হারুন অর রশিদ, ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তছলিম হোসেন ভূইয়া, নোয়াগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মেশকাত হোসেন সর্দার, সাংগঠনিক সম্পাদক সাহাব উদ্দিন, ধর্ম বিষয়ক সম্পাদক ইব্রাহীম হোসেন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হাবিবুর রহমানসহ ১৫ জনকে বহিষ্কার করা হয়।

রোববার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চু, রামগঞ্জ পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র বেলাল আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাফর উল্ল্যাহ, মনির হোসেন খোকন ও আমিনুল হক ভূইয়া স্বাক্ষরিত এক চিঠিতে তাদের বহিষ্কারাদেশ প্রদান করেন।

Previous articleখালেদা জিয়ার বিদেশে যাওয়ার অনুমতি প্রধানমন্ত্রীর ওপর নির্ভর করছে: এমপি হারুন
Next articleরংপুরে ১শ শয্যাবিশিষ্ট পূর্ণাঙ্গ শিশু হাসপাতালে করোনা চিকিৎসা, শিশু হাসপাতালটি চালু হবে কবে?
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।