বাংলাদেশ প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুনুর রশীদ বলেছেন, আজকে প্রধানমন্ত্রীর ইচ্ছার ওপর নির্ভর করছে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা অনুমতি পাওয়া না পাওয়া। খালেদা জিয়া মুক্তি পেলে সমস্ত বিরোধী দল ও মানুষের মধ্যে যে উদ্দাম সৃষ্টি হবে তা দমন করার জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে বিদেশে চিকিৎসার সুযোগ করে দিচ্ছে না।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় সংসদ ভবনের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবিতে দলীয় সংসদ সদস্যরা এই মানববন্ধন করেন।

হারুন বলেন, ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে এই পর্যন্ত ৩০ জনেরও বেশি ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামির সাজা মওকুফ করেছে। লক্ষীপুরের খুনের আসামিদের সাজা মওকুফ করেছে সরকার। নাটোরের কামাল হত্যার আসামিদের সাজা মওকুফ করেছে এই সরকার। আজকে দেশে আইনের শাসন থাকলে খালেদা জিয়ার জামিন হতো।

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার অনুমতি দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, এর ব্যতিক্রম কোনো কিছুই আমরা মানবো না, মানবো না। খালেদা জিয়ার মুক্তি না দিলে আমরা (বিএনপি) সংসদ সদস্যরা থাকবো কি থাকবো না তা চিন্তাভাবনা করবো।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিএনপির সংসদ সদস্য জিএম সিরাজ, ব্যারিস্টার রুমিন ফারহানা, উকিল আব্দুস সাত্তার, আমিনুল ইসলাম ও মোশাররফ হোসেন।

Previous articleদর্শনায় ছেলের লাঠির আঘাতে মায়ের মৃত্যু
Next articleবিদ্রোহী প্রার্থী হওয়ায় রামগঞ্জে আ’লীগের ২০ নেতা বহিষ্কার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।