শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলামহেশখালীতে বিপুল পরিমাণ অস্ত্রসহ আলাউদ্দিন হত্যা মামলার প্রধান আসামীসহ গ্রেপ্তার ৩

মহেশখালীতে বিপুল পরিমাণ অস্ত্রসহ আলাউদ্দিন হত্যা মামলার প্রধান আসামীসহ গ্রেপ্তার ৩

কায়সার হামিদ মানিক: কক্সবাজারের মহেশখালী উপজেলার পাহাড়ি এলাকা থেকে আলোচিত আলাউদ্দিন হত্যা মামলার প্রধান আসামীসহ অস্ত্রসহ ৩জনকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। এ সময় তাদের দেয়া তথ্যের ভিত্তিতে পাহাড়ের মাটিতে পুঁতে রাখা ১০ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২৩ নভেম্বর) ভোরে মহেশখালীর কালারমারছড়া ইউনিয়নের ছামিরাঘোনা পাহাড়ে এ অভিযান পরিচালনা করা হয়।

আটককৃতরা হলেন মহেশখালীর ছামিরাঘোনা এলাকার রফিকুল ইসলাম প্রকাশ মামুন (২৮), একই ইউনিয়নের চিকনীপাড়ার মনিরুল আলমের ছেলে মোহাম্মদ রিফাত (২৩) ও আয়ুব আলী (৪০)। তারা সম্প্রতি আত্মসমর্পণ করা জলদস্যু আলাউদ্দিন হত্যা মামলার আসামি।

র‌্যাব জানায়, গত ৫ নভেম্বর মহেশখালীর কালারমারছড়ায় আত্মসমর্পণকরা জলদস্যু আলাউদ্দিনকে হত্যা করা হয়। এ ঘটনায় তার ভাই ১৮ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। তারপর থেকে ছায়াতদন্ত শুরু করে র‌্যাব-১৫।

তদন্তে গিয়ে ২২ নভেম্বর বান্দরবানের লামার ফাইতং থেকে হত্যাকাণ্ডের প্রধান আসামি রফিকুল ইসলাম মামুন এবং তার সহযোগী রিফাতকে আটক করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মামলার ১২ নম্বর আসামি আয়ুব আলীকে কক্সবাজার শহরের পাহাড়তলী এলাকা থেকে আটক করা হয়।

মূলত নিজেদের অপহরণ করা হয়েছে দাবি করে লুকিয়ে ছিলেন তারা। তাদের জিজ্ঞাসাবাদের পর র‌্যাব কালারমারছড়ার ছামিরা ঘোনাপাড়ের মাটি খুঁড়ে চারটি একনলা বন্দুক, একটি বন্দুক, তিনটি এলজি, একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড তাজা গুলি ও পাঁচ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করে।
কক্সবাজার র‌্যাব-১৫ এর সিপিসি কমান্ডার মেজর শেখ ইউসূফ আহমেদ জানান, একটি হত্যা মামলার রহস্য উম্মোচিত হওয়ার পাশাপাশি হত্যায় ব্যবহৃত অস্ত্রও উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা শেষে মহেশখালী থানায় হস্তান্তর করা হবে।

র‍্যাব ১৫ কর্মকর্তা খাইরুল ইসলাম বলেন, মহেশখালী উপজেলাকে সন্ত্রাস ও মাদক মুক্ত করতে র‍্যাবের ধারাবাহিক অভিযান চলবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments