শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলানীলফামারীর সেই বাড়ি থেকে উগ্রবাদী সন্দেহে ২ নারীসহ ৭ জন আটক

নীলফামারীর সেই বাড়ি থেকে উগ্রবাদী সন্দেহে ২ নারীসহ ৭ জন আটক

সুজন মহিনুল: নীলফামারী সদর উপজেলার সোনারায় ইউনিয়নের মাঝাপাড়া পুটিহারি এলাকায় উগ্রবাদী আস্তানায় অভিযান চালিয়ে দুই নারীসহ সাতজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয় বলে জানিয়েছে পুলিশের এ এলিট ফোর্সটি।

শনিবার র‌্যাবের আইন ও গণমাধ্যম পরিচালক খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, উগ্রবাদী সন্দেহে সাতজনকে আটক করা হয়েছে। এ নিয়ে পরে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

আটক ব্যক্তিরা হলেন মিনা বেগম (৩০), আফরোজা বেগম (৫০), জাহেদুল ইসলাম (২৮), ওহেদুল ইসলাম (২৬), ওয়াহেদ আলী (৩০), আব্দুল্লাহ আল মামুন সুজা (২৬) ও নুরুল আমিন (২৮)। এ সময় অভিযানে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিট।

আটককৃতদের সবাইকে রংপুর র‌্যাব কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

সকাল দশটার দিকে হেলিকপ্টারে ঘটনাস্থলে পৌঁছান র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিটসহ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব)আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।পরে সাংবাদিকদের তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গতরাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেফতার করা হয়।তাদের দেয়া তথ্যের ভিত্তিতে শনিবার সকাল থেকে নীলফামারী সদরের সোনারায় ইউনিয়নের মাঝাপাড়া পুটিহারী এলাকার শরিফুল ইসলাম শরিফের বাড়িটি ঘিরে রাখা হয়। পরে বোম ডিসপোজাল ইউনিট অভিযান চালিয়ে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাবাদের জন্য র‌্যাব-১৩ রংপুর কার্যালয়ে নেয়া হয়েছে।অভিযানে বিষয়ে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিক ভাবে জানানো হবে বলে জানান তিনি।এই কর্মকর্তা আরও বলেন,ওয়াহেদ আলীর নেতৃত্বে এই বাড়িতে বোমা তৈরির কাজ করা হতো বলে আমরা জেনেছি। রংপুর অঞ্চলে সেই এই কাজ করতো।র‌্যাব-১৩ রংপুরের পরিচালক রেজা আহমেদ জানান, আটক হওয়া ৫ জন ওই বাড়িতে বসে জঙ্গী কার্যক্রম চালিয়ে আসছিল বলে ধারণা করছি আমরা। তাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে।সংবাদ সম্মেলন করে অভিযানের ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments