আবুল কালাম আজাদ: ১৯৭১ সালে টাঙ্গাইলের কালিহাতীতে ভারতীয় সেনাবাহিনীর প্যারাড্রপিং স্থানে ভারতীয় সশস্ত্র বাহিনীর বীর যোদ্ধারা পরিদর্শন করেছেন। এ উপলক্ষে শনিবার ১৮ ডিসেম্বর দুপুরে উপজেলার বানিয়াফৈরে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পরিদর্শনে ভারতীয় সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত ৩০ জন বীর সেনা সদস্য এবং ৬ জন চাকরিরত সেনা সদস্যরা পরিবারসহ স্মৃতি বিজড়িত এ ঐতিহাসিক স্থানে আসেন। এ সময় তারা তাঁদের পরিবারসহ ১৯৭১ সালে সংঘটিত প্যারাড্রপিং অপারেশনের বর্ণনা শোনেন এবং স্থানীয় মুক্তিযোদ্ধাদের সাথে অপারেশনের স্মৃতিচারণ করেন। পরিদর্শনের সময় ১৯ পদাতিক ডিভিশন ও ঘাটাইলের এরিয়া কমান্ডার জিওসি মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেনসহ ১৯ পদাতিক ডিভিশন ও মাটাইপ এরিয়ার ব্রিগেড কমান্ডারবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে সকালে বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে ঘাটাইলের শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে আগমন করেন। এসময় ১৯ পদাতিক ডিভিশন ও ঘাটাইলের এরিয়া কমান্ডার জিওসি এবং অন্যান্য অফিসারগণ ভারতীয় সশস্ত্র বাহিনীর প্রতিনিধি দলকে অভ্যর্থনা জানান। ভারতীয় সশস্ত্র বাহিনীর বীর যোদ্ধাদের এই পরিদর্শন ১৯ পদাতিক ডিভিশন এবং ঘাটাইল এরিয়ার সার্বিক তত্ত্ববধানে আয়োজন করা হয়।

Previous articleসমাবেশ শুরুর আগেই বিএনপি নেতাকর্মীদের চেয়ার ছোড়াছুড়ি
Next articleপররাষ্ট্র প্রতিমন্ত্রীর পাকিস্তান সফর স্থগিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।