জয়নাল আবেদীন: রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের তৃতীয় তলার সাত নম্বর ওয়ার্ডে সোমবার সকাল সোয়া ১০টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় ।আগুন নিয়ন্ত্রণে রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ছয়টি ইউনিট ১ঘন্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এই সময়ে কক্ষের আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায় ।

রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক মো. ছালেহ উদ্দীন সাংবাদিকদের বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছায়। এক ঘণ্টা সময় চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এ সময় ছয়টি ইউনিট কাজ করে। তিনি জানান সকাল সোয়া ১০টার দিকে হাসপাতালের তৃতীয় তলার ৭ নং ওয়ার্ডের চর্ম ও যৌন বিভাগের মানসিক ইউনিটে আগুনের সূত্রপাত ঘটে। এ সময় ওই ইউনিটে ৪০ জন রোগী ভর্তি ছিলেন। তাদের মধ্যে অন্তত ১৪-১৫ জন রোগী তাড়াহুড়ো করে নামার সময় আঘাতপ্রাপ্ত হন । রমেক হাসপাতালের পরিচালক ডা. মো. রেজাউল করিম জানান, অগ্নিকাণ্ডের ঘটনা জানার সঙ্গে সঙ্গে আমরা ফায়ার সার্ভিসকে জানাই। একই সময় ওয়ার্ড থেকে রোগীদের সরিয়ে নেওয়া হয়। তিনি আরও বলেন, আগুনের ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তবে কবে নাগাদ কমিটির সদস্যরা প্রতিবেদন জমা দেবেন সে ব্যাপারে তিনি কিছু জানাতে পারেননি।রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. একেএম নুরুন্নবী লাইজু বলেন, ওই ওয়ার্ডে ভর্তি ৪০ জন রোগী ভালো আছেন। আগুনে মানসিক ওয়ার্ডের বেশি ক্ষতি হয়েছে। বিদ্যুত শট সার্কিট না অন্যকোন ঘটনায় অগ্নিকান্ড ঘটেছে তা আমরা কারণ অনুসন্ধানের চেষ্টা করছি ।

Previous articleঈশ্বরদীতে জেঁকে বসেছে শীত, ২৪ ঘন্টায় তাপমাত্রা কমেছে ৩.৫ ডিগ্রি
Next articleচাঁপাইনবাবগঞ্জে ১৪টি ইউপি নির্বাচনের প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।