ফেরদৌস সিহানুক শান্ত: আগামী ৫ জানুয়ারী অনুষ্ঠিতব্য পঞ্চম ধাপের চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১৪ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬৪ ও ৭২২ সদস্য প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

সোমবার সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ নির্বাচনের স্ব স্ব রিটার্নিং কর্মকর্তারা চেয়ারম্যান, ওয়ার্ড সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীদের মাঝে নির্বাচনী প্রতীক তুলে দেন। প্রত্যেক ইউনিয়নের প্রার্থী-সমর্থকদের মনে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দেয়।

প্রতীক হাতে পাবার পর শুরু হয়েছে নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা। প্রার্থীরা কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে আনুষ্ঠানিকভাবে নেমে পড়েছেন ভোটের প্রচারে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোঃ মাহবুবুল কবির জানান, আজ সোমবার সকাল ১০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ১৪টি ইউনিয়নের স্ব স্ব রিটার্নিং কর্মকর্তারা ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬৪ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ প্রদান করেন। এছাড়া, সাধারণ সদস্য পদে ৫৪৯ জন প্রার্থী ও সংরক্ষিত সদস্য পদে ১৭৩ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

তবে, সাধারণ সদস্য পদে ২ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তিনি আরও জানান, সদর উপজেলার ১৪ টি ইউনিয়নে বৈধ ৭৮৬ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ শেষ হয়েছে। প্রতীক বরাদ্দের পর পর প্রত্যেক প্রার্থী তার নির্বাচনী এলাকায় নির্বাচনী আচরণবিধি মেনে প্রচার প্রচারণা ও গণসংযোগ চালাতে পারবেন।

যদি কোনো প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘিত হয় তাহলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে। অন্যদিকে, গত রোববার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে চেয়ারম্যান পদে ১৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬ ও সাধারণ সদস্য পদে ৩৬ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

Previous articleরমেক হাসপাতালে আগুন: তৃতীয় তলার ৭ নম্বর ওয়ার্ডে আগুনে জ্বলে পুড়ে গেছে আসবাবপত্র
Next articleশাহজাদপুরে ট্যাংকলরি ও নসিমন মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ১
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।