ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির উপজেলা, পৌরসভা, ইউনিয়ন পরিষদ ও ওয়ার্ড পর্যায়ের সব কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

কমিটিগুলো পুনর্গঠনের লক্ষ্যে সোমবার চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত হয়। জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়া, সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট রফিকুল ইসলাম টিপু ও সদস্য সচিব মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে সোমবার সন্ধ্যায় জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত হয়। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সভায় উপস্থিত একাধিক নেতা নিশ্চিত করেন।

জেলা বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম জানান, বিলুপ্ত থানা, পৌর ও ইউনিয়ন ইউনিট কমিটিগুলোতে আহ্বায়ক কমিটি গঠনের জন্য জেলা নেতাদের সফরসূচির তারিখ ও সময় যত দ্রুত সম্ভব জানানো হবে। তিনি আরও বলেন, আগামী দুই মাসের মধ্যে গণতান্ত্রিক প্রক্রিয়ায় প্রতিটি ইউনিটে নতুন কমিটি গঠন করা হবে।

জেলা কমিটির আহ্বায়ক গোলাম জাকারিয়া জানান, খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে বেগবান করতে নতুন কমিটি গঠনের কোনও বিকল্প নেই। আগামী দুই মাসের মধ্যে সব ইউনিট কমিটি গণতান্ত্রিক প্রক্রিয়ায় গঠন করা হবে।

তিনি আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা বাস্তবায়নের অংশ হিসেবে গত ৮ ডিসেম্বর জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করে আহ্বায়ক কমিটি গঠিত হয়। এরই ধারাবাহিকতায় সব পৌর ও উপজেলা কমিটি বিলুপ্ত হলো।

Previous articleউল্লাপাড়ায় সরিষার প্রদর্শনী প্লট পরিদর্শন ও মতবিনিময়
Next articleমালয়েশিয়ায় বন্যা: সুপারশপের পণ্য লুটের দায়ে বাংলাদেশীসহ গ্রেফতার ৩১
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।