ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে গুলিবিদ্ধ বাংলাদেশী যুবক নিহত হওয়ার ৩ দিন পরও মরদেহ ফেরত দেয়নি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। বিএসএফ’র গুলিতে নিহতের ঘটনার পর বুধবার (২২ ডিসেম্বর) দুপুর ২টায় পতাকা বৈঠক হওয়ার কথা থাকলেও তা হয়নি।

এর আগে বুধবার (২২ ডিসেম্বর) রাত ২টার দিকে বিএসএফ’র গুলিতে নিহত হয় শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ঢুলিপাড়া গ্রামের আবু তাহের দুখুর ছেলে মোহাম্মদ ইব্রাহিম হোসেন।

নিহতের চাচাতো ভাই শরিফুল ইসলাম বলেন, নিহত হওয়ার একদিন পার হয়ে গেলেও লাশ ফেরত দিচ্ছে না বিএসএফ। বিজিবির সাথে বারবার যোগাযোগ করেও কোন কিছুই জানতে পারছি না। কালকে শুনেছি পতাকা বৈঠক করে লাশ ফেরত দিবে, কিন্তু তাও হয়নি। আমরা লাশ ফেরত চেয়ে পরিবারের পক্ষ থেকে আজমতপুর বিজিবি ফাঁড়িতে বারবার যোগাযোগ করছি।

শাহবাজপুর ইউনিয়ন পরিষদের ০৮নং ওয়ার্ড সদস্য মুনিরুল ইসলাম বলেন, বুধবার রাত ২টার দিকে আজমতপুর সীমান্ত ফাঁড়ি এলাকায় বিএসএফ সদস্যদের গুলিতে আহত হন। গুলিবিদ্ধ ইব্রাহিমকে বিএসএফ সদস্যরা উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, ঘটনার পর আজমতপুর সীমান্ত ফাঁড়ির পক্ষ থেকে কয়েক দফা পতাকা বৈঠকের জন্য যোগাযোগ করা হলেও আনুষ্ঠানিক পতাকা বৈঠক হয়নি। তবে আনুষ্ঠানিকভাবে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) ৭০ শশ্মানী ক্যাম্পের একটি প্রতিনিধি দল ইব্রাহিমের মৃত্যুর বিষয়টি বিজিবির উপস্থিতিতে বুধবার সকালে আমাদেরকে নিশ্চিত করে জানিয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আমির হোসেন মোল্লা মুঠোফোনে জানান, আজমতপুর সীমান্তে ১৮৪ আন্তর্জাতিক পিলারের ২ এস সাব পিলারের পাশে এক বাংলাদেশী যুবক গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হয়েছে ও তারা গুলিতে নিহতের বিষয়টি স্বীকার করেছে। মরদেহ ফেরতের জন্য যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।

তিনি আরও জানান, এ ব্যাপারে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ’র ৭০ শশ্মানি ক্যাম্পের কমান্ডারের সঙ্গে বুধবার দুপুরে একটি পতাকা বৈঠকের আহ্বান জানানো হলেও শেষ পর্যন্ত তা হয়নি। শনিবার (২৫ ডিসেম্বর) দুপুর ২টা পর্যন্ত এবিষয়ে কোন আপডেট নেয় বলেও জানান তিনি।

Previous articleকক্সবাজারে নারী পর্যটককে গণধর্ষণ: আশিকের সাথে পূর্বপরিচয়ের কথা স্বীকার করেছেন ওই নারী
Next articleজয়পুরহাট প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন: নৃপেন্দ্রনাথ মন্ডল সভাপতি ও রতন কুমার সাধারণ সম্পাদক নির্বাচিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।