রেজাউল ইসলাম পলাশ: ঝালকাঠির রাজাপুরে ”বিজ্ঞান, প্রযুক্তি ও নৈতিকতা একসূত্রে গাঁথা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৭ডিসেম্বর) সকাল ১১টায় রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় চত্ত্বরে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহনে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোক্তার হোসেন। মেলায় উপজেলার ১৬ টি মাধ্যমিক বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা দুই দিন ব্যাপী এ মেলায় তাদের উদ্ভাবিত বিভিন্ন প্রজেক্ট উপস্থাপন করে এবং সর্বসাধারণের জন্য তা উন্মুক্ত করে মেলাটিকে সুসজ্জিত করে।

অমুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) অনুজা মন্ডল, কৃষি অফিসার মোঃ রিয়াজ উল্লাহ বাহাদুর, প্রানী সম্পদ ও ভেটেনারী সার্জন দিনেশ চন্দ্র মজুমদার। মেলায় রাজাপুর উপজেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীরা তাদের স্টলে বিভিন্ন উদ্ভাবনী যন্ত্রপাতির মাধ্যমে দর্শনার্থীদের প্রযুক্তি সম্পর্কে ধারনা দেয়। এ সময় উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অফিসার মোঃ আল আমি বাকলাই, আলহাজ্ব লালমোন হামিদ মহিলা কলেজ অধ্যক্ষ মোঃ হেমায়েত উদ্দিন, রাজাপুর মডেল পাইলট উচ্চ বালক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাহিদুল ইসলাম, রাজাপুর সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাসলিমা বেগম, আইসিটি অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, তথ্য আপা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও প্রধানগন সহ গণমাধ্যমকর্মীগণ।

Previous articleসোনারগাঁওয়ে নৌকার প্রার্থী বিপুল ভোটে নির্বাচিত
Next articleখালেদা জিয়ার বিদেশে চিকিৎসার আবেদনের বিষয়ে মতামত দিলো আইন মন্ত্রণালয়
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।