ফেরদৌস আলী: শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার রানীশিমুল ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের দুই দিন পর একটি ভোটকেন্দ্র থেকে সীল যুক্ত ব্যালট পেপার উদ্ধার করেছে পুলিশ। ২৮ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে বাঘহাতা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ব্যালেট পেপার উদ্ধার করা হয়। ব্যালেট পেপার গুলো বিদ্যালয় অফিস কক্ষে কালো কাপড় দিয়ে মোড়ানো ছিল।

এ ঘটনায় ওই ইউনিয়নের সহস্রাধিক স্থানীয় এলাকাবাসী ঘটনাস্থলে হাজির হয়ে পুনরায় নির্বাচনের দাবী তুলে বিক্ষোভ করেন। এ ঘটনায় প্রিজাইডিং অফিসার ছাবেদ আলীকে পুলিশ হেফাজতে নেওয়া হয়। সে বালুরচর হাই স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক। পরে উদ্ধারকৃত ব্যালেট পেপার বস্তাবন্দি করে সীলগালা করা হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার, জেলা ডিবির ওসি রেজাউল করিম, থানা অফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস, উপজেলা নির্বাচন অফিসার এন এম সাজ্জিল সাদিক সহ গণমাধ্যমকর্মীরা।

এলাকাবাসী ও স্থানীয় সূত্রে জানা যায়,গত ২৬ ডিসেম্বর রানীশিমুল ইউনিয়ন পরিষদের নির্বাচন বাঘহাতা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হয়। নির্বাচন শেষে প্রিজাইডিং অফিসার ফলাফল সীট দিয়ে চলে যায়। পরে ২৮ ডিসেম্বর ওই বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশ প্রহরী মাখন মিয়া অফিস কক্ষে গেলে ব্যালেট পেপার দেখে প্রিজাইডিং অফিসারকে খবর দেয়। প্রিজাইডিং অফিসার ব্যালট নিতে আসলে এলাকাবাসী তাকে বিদ্যালয় কক্ষে আটক করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার, থানা অফিসার ইনচার্জ, উপজেলা নির্বাচন অফিসার, সংশ্লিষ্ট ইউনিয়নের রিটার্নিং অফিসার ঘটনাস্থলে উপস্থিত হয়। এঘটনায় প্রিজাইডিং অফিসার ছাবেদ আলীকে থানা হেফাজতে নেওয়া হয় এবং উদ্ধারকৃত ব্যালেট পেপার বস্তাবন্দি করে সীল গালা করা হয়। প্রিজাইডিং অফিসার বলেন, নির্বাচন শেষে তাড়াহুড়া করতে গিয়ে ব্যালেট পেপার গুলো অফিস কক্ষে ফেলে চলে যাই। উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে প্রিজাইডিং অফিসার ও ব্যালেট পেপার উদ্ধার করা হয়েছে। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Previous articleনোয়াখালীতে দুর্লভ প্রজাতির শকুন অবমুক্ত
Next articleউল্লাপাড়ার তিন ইউনিয়নে সাড়ে ৯শ জনের মাঝে কন্বল বিতরণ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।