মহিনুল সুজন: চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে নীলফামারীর সৈয়দপুর উপজেলার খাতামধুপুর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোছা. হাসিনা বেগম মাত্র ৯৩ ভোট পাওয়ায় তার জামানত বাজেয়াপ্ত হয়েছে। এ ঘটনায় এলাকাজুড়ে ব্যাপক আলোচনা-সমলোচনা চলছে।

রবিবার (২৬ ডিসেম্বর) উপজেলার ওই ইউনিয়নে অনুষ্ঠিত নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

দলীয় সুত্রে জানা যায়, ইউনিয়ন আ.লীগের ১ নং ওয়ার্ড সভাপতি হাসিনা বেগমকে,সংরক্ষিত নারী সংসদ সদস্য রাবেয়া আলীম এর সুপারিশে মনোনয়ন প্রদান করা হয়।

অথচ তৃণমূল থেকে প্রার্থী দেওয়া হয়েছিল ইউনিয়ন যুবলীগের সভাপতি মাসুদ রানা বাবু পাইলটকে। তিনি মোটরসাইকেল প্রতীকে সাত হাজার ৪০৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম মো. জুয়েল চৌধুরী (আনারস) পেয়েছেন ৬ হাজার ৯৭৮ ভোট।

এ ব্যাপারে, খাতামধুপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজমল হোসেন সরকার মুঠোফোনে বলেন,‘যিনি প্রার্থী হয়েছেন তিনিই বলতে পারবেন তার ভরাডুবির কারণ কি? সেখানে তৃণমূলের কোন মতামত ছিল না। ইউনিয়ন আওয়ামীলীগ থেকে একমাত্র পাইলটকে প্রার্থীতা প্রদানের জন্য সুপারিশ করা হয়েছিল।প্রার্থীতা নির্বাচনেই ছিল ভুল, তাই নৌকার এমন ভরাডুবি।

তিনি আরও বলেন, এ জন্য দায়ী সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগ। ফলে ত্যাগী নেতাকর্মীরা দ্বিধাবিভক্ত হয়ে পড়ে। তারা বিভিন্ন প্রার্থীর পক্ষে কাজ করায় নৌকার এমন করুন পরাজয় হয়েছে।
উল্লেখ্য: ওই ইউনিয়নে মোট প্রাপ্ত ভোট ১৫ হাজার ১২০ এবং এর মধ্যে বাতিল হয়েছে ৩৪২। এতে প্রাপ্ত ভোটের সংখ্যা ১৪ হাজার ৭৭৮। শতকরা ভোট পড়েছে ৮৬.৪২ ভাগ।

Previous articleসুবর্ণচরে শিশুর রহস্যজনক মৃত্যু, মা আটক
Next articleশাহজাদপুরে ২৫’শ হতদরিদ্রের মাঝে সেনাপ্রধানের শীতবস্ত্র বিতরণ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।