জি.এম.মিন্টু: যশোরের কেশবপুর ত্রিমোহিনী ইউনিয়নে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে স্বতন্ত্র প্রার্থীদের উপর নৌকা প্রার্থীর হামলা, অফিস ভাংচুর, কর্মীদের বাড়ি ভাংচুর ও বোমা ফাটিয়ে ত্রাস সৃষ্টি করার ঘটনায় সাংবাদিক সন্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বিকালে ত্রিমোহিনী বাজারে স্বতন্ত্র প্রার্থী এস এম আনিছুর রহমানের নেতৃত্বে শতশত লোক মানববন্ধনে ও সাংবাদিক সন্মেলনে অংশগ্রহণ করেন। সাংবাদিক সন্মেলনে এস এম আনিছুর বলেন, নৌকার প্রার্থী শেখ অহিদুজ্জামান মিন্টু তাঁর বহিরাগত সন্ত্রাসী দিয়ে নির্বাচন অফিস ভাংচুর, মিথ্যা মামলা, ভয়ভীতি ও হুমকী ধামকি দিচ্ছে। গতকাল নৌকার প্রার্থী শেখ অহিদুজ্জামান মিন্টুর কর্মীও সন্ত্রাসীরা আমার নির্বাচনী অফিস ভাংচুর করে এবং নির্বাচনী কাজে বোমা ভাটিয়ে বাঁধা সৃষ্টি করছে। এ ছাড়া প্রতিদিন আমার কর্মীদের মারধর, ভয়ভীতি, নির্বাচনী পোষ্টার ও মাইক ভাংচুর করে তান্ডব করছে। এ ঘটনায় সাধারণ ভোটারা ভয়ে আতংকিত হয়ে পড়েছে।

জানাগেছে, এস এম আনিছুর রহমানসহ অনেক স্বতন্ত্র প্রার্থী প্রশাসনের বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দিয়েও প্রতিকার পাচ্ছেননা। এসব বিষয়ে প্রশাসনের ভূমিকা রহস্যজনক বলে মনে করছেন স্বতন্ত্র প্রার্থী ও বিজ্ঞ মহল। এদিকে পুলিশ ঘটনার পর কোন কোন এলাকায় উপস্থিত হলেও অজ্ঞাত কারণে সংবাদ মাধ্যমের কাছে মুখ খুলতে চাচ্ছেন না। নৌকার প্রার্থী শেখ অহিদুজ্জামান মিন্টুর বহিরাগত সন্ত্রাসী ও হত্যাসহ একাধিক মামলার আসামি ইতিমধ্যে অস্ত্র-সস্ত্র নিয়ে বিভিন্ন স্থানে অবস্থান নিয়েছে। তারা প্রার্থীর ভাড়া খাটছে। যেকারণে প্রতিপক্ষ প্রার্থী, কর্মী-সমর্থক ও সাধারণ ভোটারদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। নাম প্রকাশ না করার সত্বে অনেকে মনে করেন, আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বাইরে অধিকাংশ ইউনিয়নে দলটির একাধিক বিদ্রোহী থাকায় পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে উঠেছে। বেশকিছু ইউনিয়নে খুন- খারাপির মতো ঘটনাও ঘটতে পারে। খুন গুম হত্যাসহ যেকোন অপ্রীতিকর ঘটনা ঠেকাতে এখনি ঝুঁকিপূর্ণ ইউনিয়নগুলোতে আইন-শৃঙ্খলা বাহিনীর সাড়াশি অভিযান জরুরী হয়ে পড়েছে। বেশকিছু প্রার্থী ও তাদের সক্রিয় কর্মীদের অনেকে একদম গৃহবন্দি হয়ে পড়েছেন। বিভিন্ন ইউনিয়ন ঘুরে ও দায়িত্বশীল সূত্র থেকে পাওয়া তথ্যে এই ভয়াবহ চিত্র উঠে এসেছে।

Previous articleশাহজাদপুরে ২৫’শ হতদরিদ্রের মাঝে সেনাপ্রধানের শীতবস্ত্র বিতরণ
Next articleময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার অভিযানে তরুণীসহ গ্রেফতার ৯
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।