কামাল সিদ্দিকি: পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের নাজিরপুরে ইউপি নির্বাচনোত্তর হামলায় স্থানীয় আওয়ামীলীগ কর্মি শামীম হোসেনকে (৪০) গুলি করে হত্যা মামলার অন্যতম প্রধান আসামী সাবেক চেয়ারম্যান তারিকুল ইসলাম ওরফে নিলু খাঁনকে (৬৯) গ্রেপ্তার করেছে র‌্যাব।

র‌্যাব-১২ সিপিসি-২ পাবনা ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার কিশোর রায় এ তথ্য নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টার দিকে ঈশ্বরদী উপজেলার ফতে মোহাম্মদপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। সে হেমায়েতুর ইউনিয়নের নাজিরপুর হাটপাড়া এলাকার মৃত আব্দুল হামিদ খাঁনের ছেলে ও হেমায়েতপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এবং সদ্য সমাপ্ত হওয়া ইউপি নির্বাচনে সতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করে পরাজিত হন।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, জেলার ঈশ্বরদী উপজেলার ফতেমোহাম্মদপুর এলাকায় চাঞ্চল্যকর আওয়ামীলীগ নেতা শামীম হোসেন হত্যা মামলার অন্যতম প্রধান আসামী তারিকুল ইসলাম ওরফে নিলু খাঁন অবস্থান করছেন। এ তথ্যের ভিত্তিত্বে র‌্যাব সদস্যরা সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। এ সময় তার দেয়া স্বীকারোক্ত মোতাবেক রাত সোয়া বারোটায় সদর উপজেলার চরপ্রতাপপুর গ্রামের ইন্তাজ আলী মালিথার বাড়ির সামনে একটি খড়ের পালার নীচে লুকিয়ে রাখা একটি বিদেশী পিস্তল, ২ টি ম্যাগজিন, ১১ রাউন্ড গুলি, ১টি মোবাইল ফোন, একটি সীমকার্ড ও নগদ ৩ হাজার ১শ’ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তারকৃত তারিকুল ইসলাম ওরফে নিলু খাঁনকে জিজ্ঞাসাবাদ শেষে পাবনা সদর থানায় অস্ত্রসহ হস্তান্তর করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার ভোররাতে একই মামলায় পুলিশ প্রধান আসামী তারিকুল ইসলাম ওরফে নিলু খানের স্ত্রী মালেকা বেগমকে গ্রেপ্তার করা করে। বুধবার রাতে নিহত শামীমের বাবা নুর আলী বাদী হয়ে নিলু পরিবারের ১৬ জন সদস্যের নাম উল্লেখসহ অজ্ঞাত ৮/১০ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যায় পাবনা সদরের হেমায়েতপুর ইউনিয়নের নাজিরপুর হাটের উপর আওয়ামীলীগের নৌকা প্রতীকের পরাজিত প্রার্থী মঞ্জুরুল ইসলাম মধু কর্মি-সমর্থকদের সাথে চা খাচ্ছিলেন। এ সময় আওয়ামীলীগের সতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম নিলু খান ও তার ছেলে ইমরান খানসহ বেশ কিছু সশস্ত্র দূর্বৃত্তরা এলোপাথারী গুলি চালায়। এ সময় ওয়ার্ড আওয়ামীলীগের প্রচার সম্পাদক শামীম হোসেন গুলিবিদ্ধ হয়ে মারা যায়।

Previous articleপ্রাকৃতিক ভারসাম্যপূর্ন ক্যাম্পাসের দাবিতে ইবিতে মানববন্ধন
Next articleসিরাজগঞ্জে ভ্যানের ওপর বাস উল্টে নারীসহ ৪ জনের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।