বাংলাদেশ প্রতিবেদক: আগামী ৮ জানুয়ারি থেকে আবারো সিলেট-চট্টগ্রাম-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে। এ রুটে সপ্তাহে দুটি ফ্লাইট চলবে বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানায়, আগামী ৮ জানুয়ারি থেকে শনিবার ও বুধবার সপ্তাহে দু’দিন এ রুটে বিমানের ফ্লাইট চলবে। ফ্লাইটটি চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বেলা সোয়া ১১টায় ছেড়ে যাবে। সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুপুর ১টার দিকে পুনরায় এটি ছেড়ে আসবে।

সংস্থাটি জানায়, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২১ সালের ১৭ মার্চ এ রুটে বিমানের ফ্লাইট চালু করা হয়। কিন্তু করোনা মহামারী ব্যাপক আকার ধারণ করায় ফ্লাইট চালুর দুই মাসের মধ্যে একই বছর এপ্রিলে সেটি বন্ধ হয়ে যায়।

এ ব্যাপারে সিলেট নগরীর লতিফ ট্রাভেলসের পরিচালক আজহারুল কবির চৌধুরী সাজু জানান, সিলেট ও চট্টগ্রামের মানুষের মধ্যে দীর্ঘদিন ধরেই ব্যবসা-বাণিজ্য রয়েছে। দুই অঞ্চলের মানুষের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে এ ফ্লাইট ভূমিকা রাখবে। এটি বিমানের লাভজনক রুট।

তিনি জানান, এ রুটে ফ্লাইটের সর্বনিম্ন ভাড়া ৪ হাজার ২০০ টাকা।

সংশ্লিষ্টরা জানান, গত ২ নভেম্বর থেকে সিলেট-কক্সবাজার-সিলেট রুটে বর্তমানে বিমানের ফ্লাইট অপারেট হচ্ছে। ২০২০ সালের ১২ নভেম্বর থেকে এই রুটে ফ্লাইট চালিয়ে আসছিল বিমান। তবে করোনার দ্বিতীয় ঢেউ ও সারা দেশে সরকারি বিধিনিষেধ জারির কারণে এপ্রিল থেকে ফ্লাইট বন্ধ ছিল। এরপর গত নভেম্বরে এ রুটে আবারো ফ্লাইট চালু হয়। এ ফ্লাইটের সর্বনিম্ন ভাড়া ৪ হাজার ৫০০ টাকা।

Previous articleগান নোবেলের, উপহার দিলেন পরীমণি
Next articleলঞ্চে আগুন: চিকিৎসাধীন আরও ২ জনের মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে ৪৯
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।