বাংলাদেশ প্রতিবেদক: ঘন কুয়াশার কারণে দীর্ঘ নয় ঘণ্টা ফেরি বন্ধ থাকায় মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়া নৌঘাটে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এতে করে চরম দুর্ভোগে পড়েছেন রাজধানী থেকে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আসা-যাওয়া করা অসংখ্য যাত্রী।

বুধবার দেখা গেছে-ঘাটের দুইপাড়ে কয়েক হাজার ছোট-বড় যানবাহন আটকা পড়ে আছে। তবে ভোগান্তির শিকার একাধিক ব্যক্তি অভিযোগ করেছেন দু’টি পয়েন্টে ট্রাফিক পুলিশকে টাকা দিলেই মিলছে আগে ফেরিতে ওঠার ‘টিকিট’।

দৌলতদিয়া ঘাট বিআইডব্লিউটিসি’র ব্যবস্থাপক জামাল হোসেন বলেন, ‘ঘন কুয়াশার কারণে বুধবার রাত ১টা থেকে সকাল ১০টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল। দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় দৌলতদিয়া প্রান্তে অন্তত সাত কিলোমিটারের লম্বা যানবাহনের সারি তৈরি হয়। একইসাথে গোয়ালন্দ মোড়ে প্রায় তিন কিলোমিটার এলাকা জুড়ে মালামাল ভর্তি কয়েক শ’ ট্রাক আটকা পড়ে থাকে।

তিনি আরো জানান, এ রুটে অন্তত ২০টি ফেরির প্রয়োজন হলেও ফেরি মাত্র ১৫টি। স্বাভাবিক সময়েই যানবাহন পারাপারে বেশ ভোগান্তি পোহাতে হয়। আর যখন প্রাকৃতিক দুর্যোগ, সড়ক দুর্ঘটনা কিংবা কোনো প্রতিবন্ধকতা তৈরি হলে তখন দুর্ভোগের শেষ হয় না। পরিস্থিতি সামাল দেয়া কঠিন হয়ে পড়ে।

Previous articleরংপুরে বিএনপির মানববন্ধন
Next articleসরকারি মাদরাসা-ই-আলিয়া ধ্বংসের ষড়যন্ত্র বন্ধ করতে হবে: জমিয়তে তালাবায়ে আরাবিয়া
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।