বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুরে সেচ্ছাসেবী ও শিক্ষামূলক সংগঠন ‘আলোকবর্তিকা’র উদ্যোগে ৩০০ জন দুঃস্থ ও হতদরিদ্র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র ও মাস্ক বিতরণ করা হয়েছে।

গতকাল শনিবার শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আলোকবর্তিকার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে দুঃস্থ ও অসহায় নারী – পুরুষের মাঝে শীতবস্ত্র (কম্বল) ও মাস্ক বিতরন করা হয়। শীতবস্ত্র ও মাস্ক বিতরন করেন আলোকবর্তিকার প্রতিষ্ঠাতা পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক সুমনা আক্তার সুমি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম সাইফুল ইসলাম। শীতবস্ত্র বিতরনে সহযোগিতা করেন, শিক্ষা ও মানবিক সংগঠন হিসেবে পরিচিতি লাভ করা আলোকবর্তিকা’র সেচ্ছাসেবক সদস্যরা।

শীতবস্ত্র ও মাস্ক বিতরনকালে শিক্ষক সুমনা আক্তার সুমি বলেন, শিক্ষার পাশাপাশি সেবা ও সামাজিক কাজের মাধ্যমে ছাত্রছাত্রীদের মানবিক মূল্যবোধ সম্পন্ন পরিশুদ্ধ মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে আলোকবর্তিকা প্রতিষ্ঠা করা হয়েছে। তিনি বলেন, আমার ছাত্রছাত্রীরা আলোকবর্তিকার এক ঝাঁক আলোকছটা।

উল্লেখ্য, প্রায় ৩ বছর আগে শিক্ষক সুমনা আক্তার সুমির নিজস্ব অর্থায়নে সেচ্ছাসেবী ও শিক্ষামূলক সংগঠন আলোকবর্তিকা প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে আলোকবর্তিকা দুঃস্থ ও হতদরিদ্র মানুষের মাঝে পোষাক বিতরন, করোনা মহামারীতে খাদ্য সহায়তা ও মাস্ক বিতরন, শীতকালে কম্বল বিতরন, বৃক্ষরোপন এবং রমজান মাসে মাসজুড়ে রোজদারদের মাঝে রান্না করা খাবার বিতরন সহ নানা সেবামূলক কাজ করে এলাকাবাসীর ব্যপক প্রশংসা অর্জন করতে সক্ষম হয়েছে।

Previous articleসোনাগাজীতে নেশার টাকা না দেয়ায় মাকে গলা কেটে হত্যা
Next articleকেশবপুরে হেলমেট বাহিনীর তান্ডব, আ’লীগ অফিস ও নৌকার কর্মীদের বাড়িঘর ভাংচুর-অগ্নিসংযোগ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।