আহম্মদ কবির: সুনামগঞ্জে মা মাছের অভয়ারণ্য টাঙ্গুয়ার হাওরে, মৎস্য সম্পদ রক্ষায় কঠোর অবস্থানে রয়েছে তাহিরপুর উপজেলা প্রশাসন।তৃতীয় দিনের মতো, অবৈধ মৎস্য আহরণ রোধে, তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রায়হান কবির এর নির্দেশে,নেটজালের বাঁধ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আলাউদ্দিন।

মঙ্গলবার দুপুর থেকে মধ্যরাত পর্যন্ত এ অভিযান চলে।এসময় টাঙ্গুয়ার হাওরের বিভিন্ন বিল হতে অর্ধশতাধিক অবৈধ নেটজালের বাঁধ উচ্ছেদ ও লক্ষাধিক টাকার কারেন্টজাল ও কোনাজাল ও চৌহন্দা জাল আটক করে, হাওরেই আগুনে পুড়ে ধ্বংস করা হয়।

এসময় উপস্থিত ছিলেন,টাঙ্গুয়ার হাওর কেন্দ্রীয় সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সাধারণ সম্পাদক আহম্মদ কবির,উপজেলা ভূমি অফিসের কর্মচারী রজব মাহমুদ অন্তর,গোলাবাড়ি আনসার ক্যাম্পের এ,পিসি হোসাইন আহমদ, কমিউনিটি গার্ডের সদস্য সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এব্যাপারে তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ আলাউদ্দিন বলেন, টাঙ্গুয়ার হাওরে বাপারজোন বিলে পারমিট পদ্ধতির মাধ্যমে মৎস্য আহরণের অনুমোদন থাকলেও, কিছু জেলে অবৈধভাবে নেটজালের বাঁধ দিয়ে মৎস্য আহরণ করে যাচ্ছে।অবৈধ মৎস্য আহরণ রোধে এ অভিযান পরিচালনা করে, অবৈধ নেটজালের বাঁধ উচ্ছেদ করা হয়েছে,কারেন্টজাল, চৌহন্দা জাল আটক করে হাওরেই আগুনে পুড়ে ধ্বংস করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

Previous articleটাঙ্গাইলে ধর্ষণের ভিডিও ধারণ ও ছবি তুলে নারীকে ব্ল্যাকমেইল, আটক ১
Next articleকোম্পানীগঞ্জে গ্যাস সিলিন্ডারের আগুনে পুড়ল বসতঘর
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।