জয়নাল আবেদীন: রংপুর নগরীতে হিজড়া সংগঠন ৫০০ অসহায় পরিবারের মাঝে মাস্ক এবং কম্বল বিতরণ করেন। বুধবার সকাল ১১ টার দিকে রবার্টসনগঞ্জ স্কুলমাঠে কম্বল এবং মাস্ক বিতরণ করে রংপুর বিভাগের হিজড়া সংগঠনের সভাপতি আনোয়ারুল ইসলাম (রানা)।

হিজড়া সংগঠনের সভাপতি আনোয়ারুল ইসলাম (রানা) বলেন, অমি ছোট বেলায়নিশ্চিতহয়েছি যে, আমি একজন তৃতীয় লিঙ্গের মানুষ। আমার কখনো সংসার/সন্তানহবেনা। তাইতখন থেকে আমি নিজেকে মানুষের সেবায় উৎসর্গ করে দিয়েছি। আমি ১২ বছর পূর্বে আমারমতো ৩৭০ জনসদস্যকে নিয়েন্যায্য অধিকার তৃতীয় লিঙ্গ উন্নয়নসংস্থা রংপুর নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করি। ৩৭০জন সদস্যেরমধ্যে ১৫০ জনকে সমাজসেব ারমাধ্যমে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ করিয়েছি। প্রশিক্ষণের পর প্রায় ২০ জন হিজড়া সদস্য ভিক্ষা বৃত্তি থেকে বেড়িয়ে কর্মমূখী হয়েস সুষ্ঠ জীবন যাপন করছে। আমি আশা করি, আমাদেও সবাই একদিন ভিক্ষা বৃত্তি থেকে বেড়িয়ে কর্মমূখী হয়ে মাথা উচু কওে বাঁচবে। আমি সেই লক্ষে কাজ করে যাচ্ছি। সারাজীবন যেন মানুষের সেবা করে যেতে পারি।

এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আবুল কাশেম ,আনোয়ারুল ইসলাম রানার মাজুলেখা বেগম,হিজরা ,সোনালী, খপিরোন, শাহানাজ, সুমাইয়া, সীমা, নূপুর, ফরিদা, রাবেয়া, নুসরাত, মনিষা, শান্তা, জাহেদা, নিশি প্রমূখ। এর আগেও গত রোববার নূরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আরো ৪০০ পিস কম্বল ও মাস্ক , ২ জানুয়ারী নগরীর জুম্মাপাড়ার এক হার্টের রোগীকে চিকিৎসার জন্য নগদ পঁচিশহাজার টাকা অর্থ সহায়তা করেন রানা ।

Previous articleইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জোর করে স্ট্যাম্পে বৃদ্ধার টিপসই নেয়া ও হত্যার হুমকির অভিযোগ
Next articleসেতু আছে কিন্তুু সড়ক নেই, কোন কাজে আসছে না ২৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত সেতুটি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।