শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাশ্রীমঙ্গলে মাছের মেলা

শ্রীমঙ্গলে মাছের মেলা

মোঃ জালাল উদ্দিন: আসছে শুক্রবার পৌষ সংক্রান্তি। পৌষ সংক্রান্তি সামনে রেখে শ্রীমঙ্গলে শুরু হয়েছে মাছের মেলা।

তিন দিনব্যাপী চলবে ঐতিহ্যেবাহী মাছের এই মেলা উপলক্ষে শহরের নতুন বাজারে নানা প্রজাতির বড় বড় মাছ বিক্রির জন্য আনা হয়েছে। মাছের মেলা ঘুরে দেখা গেছে মাছ ব্যবসায়ীদের হাকডাক।

৫৫ কেজি ওজনের একটি বাঘার মাছ মেলায় তুলেছেন মোঃ মফিজ মিয়া। দাম হেকেছেন ৭৫ হাজার টাকা। এত বড় আকৃতির মাছ, দাম নাগালের বাহিরে, তাই দেখার জন্য অনেকেই ভীড় করছেন।

মাছ ব্যবসায়ী মোঃ মফিজ মিয়া জানালেন, ৪৫ হাজার টাকা দাম উঠেছে, তবে ৬৫ হাজার টাকা দাম পেলে বিক্রি করবেন। ১৯ কেজি ওজনের বোয়াল মাছ নিয়ে এসেছেন আরেক ব্যবসায়ী। ৪৫ হাজার টাকা দাম চাইলেন। তবে উঠেছে ১৮ হাজার টাকা। এই বোয়াল মাছের মালিক মোঃ আব্দুল মালিক জানান, মূল মেলা বসবে শুক্রবার। এদিন জেলার বিভিন্ন স্থান থেকে প্রচুর মাছ উঠবে মেলায়। প্রতিবারের মতো এবারও ভাল বেচাকেনা হবে বলে আশা করছেন তিনি।

বুধবার প্রথম দিনে মেলায় প্রচুর মাছের আমদানি হলেও ক্রেতার চেয়ে দর্শকের সংখ্যাই বেশী। স্কুল শিক্ষক প্রবীর দাস জানালেন, তিন দিনের এই মাছের মেলা উপলক্ষে সনাতন ও মুসলিম সব ধর্মের মানুষের মধ্যে প্রাণচাঞ্চল্য বিরাজ করে। সাধ আর সাধ্যের মধ্যে সবাই মেলা থেকে মাছ কেনার চেষ্টা করেন। অনেক বিত্তশালীরা বড় বড় মাছ কিনে গরীব আত্মীয় স্বজনদের মাঝে বিলিয়ে দিয়ে থাকেন। এর মধ্যে দিয়ে মানুষে মানুষে সৌহার্দ্য ও সম্প্রীতি সৃষ্টি করে। এদিকে পৌষ সংক্রান্তির মাছের মেলা উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষে সার্বিক সহায়তা দেয়া হচ্ছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments