ওসমান গনি: ভারতীয় উপহার হিসেবে বাংলাদেশকে দেওয়া ‘লাইফ সাপোর্ট’ আইসিইউ এ্যাম্বুলেন্স এর মধ্যে একটি এ্যাম্নুলেন্স পেয়েছে কুমিল্লার চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

বুধবার (১২ জানুয়ারী) দুপুর ১২টায় চান্দিনা উপজেলা পরিষদ প্রাঙ্গণে আনুষ্ঠানিক ভাবে এটি হস্তান্তর করা হয়। হস্তান্তর ও উদ্বোধন অনুষ্ঠানে ভারতীয় ডেপুটি হাই কমিশনার ড. বিনয় জর্জ চান্দিনা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তানভীর হাসান এর হাতে এ্যাম্বুলেন্সের চাবি তুলে দেন।

পরে ফিতা কেটে এ্যাম্বুলেন্সের উদ্বোধন করেন প্রধান অতিথি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি।

প্রধান অতিথি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি ভারতের প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রীসহ মন্ত্রী পরিষদের সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, বাংলাদেশ ও ভারতের সাথে ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। স্বাধীনতা যুদ্ধের সময়কাল থেকে ভারতের সাথে বাংলাদেশে যে ভাতৃত্ব বন্ধনের সম্পর্ক তা আজও বিদ্যমান। আমার বিশ্বাস বাংলাদেশের চিকিৎসাখাতকে আরও একধাপ এগিয়ে নিবে ভারতের দেওয়া উপহার এই বেসিক লাইফ সাপোর্ট এ্যাম্বুলেন্স।

বিশেষ অতিথির বক্তৃতায় ডেপুটি হাই কমিশনার ড. বিনয় জর্জ বলেন, এই বছরটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ। কারণ ভারত বাংলাদেশের মধ্যকার ভাতৃত্বপূর্ণ সম্পর্কে পালিত হয়েছে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী। মার্চের শেষ দিকে আমাদের (ভারতের) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে এসে বাংলাদেশের চিকিৎসা সেবায় ১০৯টি এ্যাম্বুলেন্স উপহার দেওয়া ঘোষণা দেন। আজকে আমরা বাংলাদেশের বিভিন্ন স্থানে সফলতার সাথে এ্যাম্বুলেন্সগুলো বিতরণ করছি।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশরাফুন নাহার এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তানভীর হাসান।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রাকিবুল ইসলাম এর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাহাব উদ্দিন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোসলেহ উদ্দিন, কুমিল্লা উত্তর জেলা আ’লীগ সদস্য মজিবুর রহমান, উত্তরা মোটর’স এর ডেপুটি জেনারেল ম্যানেজার গোলাম মোস্তফা, বিশিষ্ট ব্যবসায়ী হাজী মো. শামীম হোসেন, সকল ইউনিয়নের চেয়ারম্যান প্রমুখ।

Previous articleবিশ্বের অনেক দেশ এখন বাংলাদেশের উন্নয়নের গল্প শুনতে চায়: কৃষিমন্ত্রী
Next articleমাস্ক না পরলে জরিমানা: স্বাস্থ্যমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।