কায়সার হামিদ মানিক: কক্সবাজারের উখিয়ায় পাচারকারীদের ফেলে যাওয়া বস্তা থেকে ২ লাখ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক বাজারমূল্য ৬ কোটি টাকা।

শুক্রবার (১৪ জানুয়ারি) রাত দেড়টায় উপজেলার ৫ নম্বর পালংখালী ইউনিয়নের বালুখালী কাটাপাহাড় এলাকায় অভিযান চালিয়ে এসব ইয়াবা জব্দ করে কক্সবাজার ৩৪ বিজিবি।

বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক মো.মেহেদি হোসাইন কবির। তিনি বলেন, কিছু ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে বালুখাল কাটাপাহাড় এলাকায় অভিযান চালানো হয়। রাত দেড়টায় সীমান্ত এলাকা থেকে ৪/৫জন লোক বাংলাদেশে আসতে দেখে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা বিজিবি টহল দলের উপস্থিতি অনুমান করে গ্রেপ্তারের সম্ভাবনা বুঝতে পেরে তাদের ওপর অতর্কিতভাবে গুলিবর্ষণ শুরু করে।

তিনি আরও বলেন, পরে টহলদল তাদের জান-মাল, অস্ত্র-গোলাবারুদ এবং সরকারী সম্পদ রক্ষার্থে চোরাকারীরদের লক্ষ্য করে ২০ রাউন্ড পাল্টা গুলি ছুরলে চোরাকারবারীরা তাদের সাথে থাকা বস্তা মাটিতে ফেলে দ্রুত নাফ নদী পার হয়ে জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। এসময় উক্ত স্থান তল্লাশী করে ২ লাখ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজারমূল্য ৬ কোটি টাকা।

Previous articleগান্ধীর অহিংস নীতি আমাদের প্রেরণা জাগাবে: বিমান প্রতিমন্ত্রী
Next articleসেনবাগে ছাত্রদলের ত্যাগীদের বাদ দিয়ে আহবায়ক কমিটি ঘোষণার প্রতিবাদে ঝাড়ু ও জুতা মিছিল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।