জয়নাল আবেদীন: রংপুর বিভাগে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণে উদ্বেগ বেড়েছে । লাফিয়ে লাফিয়ে বাড়ছে শনাক্তের হার। রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, বিভাগের ৮ জেলার মধ্যে শুক্রবার সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৫৬৭ জনের নমুনা পরীক্ষা করে ৮ জেলায় নতুন করে ১৬৪ জন নভেল করোনা ভাইরাসে আক্রান্ত পাওয়া গেছে।

এ সময়ে দিনাজপুুরে ৬৪ জন, রংপুরে ৩১ জন, নীলফামারীতে ২৩ জন, ঠাকুরগাঁয় ১৮ জন, গাইবান্ধায় ৮ জন, পঞ্চগড়ে ১০ জন, লালমনিরহাটে ৫ জন এবং কুড়িগ্রাম জেলায় ৫ জনে করে করোনা ভাইরাসে সংক্রমন হয়েছে। এ সময়ে কোন মৃত্যু নেই। সুস্থ হয়েছেন ৩৩ জন। এ নিয়ে বিভাগে ৩ লাখ ৯ হাজার ১১ হাজার ৯০৩ জনের নমুনা পরীক্ষা করে মোট ৫৬ হাাজার ৪০৬ জন আক্রান্ত হয়েছে। এছাড়া ১ হাজার ২শ’ ৫২ জনের মৃত্যু হয়েছে।

এ পর্যন্ত ৫৪ হাজার ৪৬৪ জন রোগী সুস্থ হয়েছেন। এ সময়ে সংক্রমন দাঁড়িয়েছে ২৮ দশমিক ৯২ শতাংশ এবং এ পর্যন্ত মোট সংক্রমন ১৮ দশমিক শূন্য ৮ শতাংশ। এছাড়া সুস্থতার হার ৯৬ দশমিক ৭৮ শতাংশ এবং মৃত্যুর হার দাঁড়িয়েছে ২ দশমিক ২ শতাংশ ।বিভাগীয় স্বাস্থ্য পরিচালক আবু মোহাম্মদ জাকিরুল জানান গতকাল পর্যন্ত দিনাজপুুর জেলায় ১৫ হাজার ১৫৬ জন আক্রান্ত ও ৩৩২ জনের মৃত্যু হয়েছে।

রংপুর জেলায় ১২ হাজার ৭শ’ ৪০ জন আক্রান্ত ও ২৯৩ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৭ হাজার ৭শ’ ৫৪ জন আক্রান্ত ও ২৫৬ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ৪ হাজার ৯শ’ ২১ জন আক্রান্ত ও ৬৩ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ৪ হাজার ৫শ’ ২১ জন অক্রান্ত ও ৮৯ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ৬শ’ ৬৫ জন আক্রান্ত ও ৬৯ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ২ হাজার ৭শ’ ৯১ জন আক্রান্ত ও ৬৯ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৩ হাজার ৮শ’ ৫৮ জন আক্রান্ত এবং ৮১ জনের মৃত্যু হয়েছে।

Previous articleশাবিপ্রবি শিক্ষার্থীদের দাবি গুরুত্ব সহকারে দেখার আশ্বাস শিক্ষামন্ত্রীর
Next articleমাদারীপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই স্কুলছাত্রের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।