মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
Homeসারাবাংলাশ্রীপুরের বরমী উচ্চবিদ্যালয়ে তিনটি শ্রেণিকক্ষ আগুনে পুড়ে ছাই

শ্রীপুরের বরমী উচ্চবিদ্যালয়ে তিনটি শ্রেণিকক্ষ আগুনে পুড়ে ছাই

সুমন গাজী: গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী বাজার উচ্চ বিদ্যালয়ে মধ্যরাতে ফের আগুন লেগে তিনটি শ্রেণিকক্ষ পুড়ে গেছে। ২২ জানুয়ারী শনিবার আনুমানিক রাত ২.৩০ মিনিটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে শ্রীপুরের মাওনা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন। কিন্তু ততক্ষণে বরমী বাজার উচ্চ বিদ্যালয়ের তিনটি শ্রেনীকক্ষের ব্যাঞ্জ, টিনের ছাউনীসহ সকলকিছু পুড়ে ছাই হয়েগেছে।

উপজেলার মাওনা ফায়ার সার্বিস এন্ড সিবিল ডিফেন্সের স্টেশন অফিসার ইফতেকার রায়হান বলেন, আমরা অগ্নিকন্ডের খবর শুনার সাথে সাথে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রনে এনেছি। ততক্ষণে তিনটি শ্রেণিকক্ষ পুড়েগেছে।

বিদ্যালয়ের দায়িত্বরত নৈশ্য প্রহরী মোঃ রিপন মিয়া বলেন, আমি নতুন নৈশ্য প্রহরী হিসেবে চাকুরীতে নিয়োগ পেয়েছি। আমি রাত ১ টার দিকে সবকিছু ঠিক-ঠাক দেখে রুমে গিয়েছি। কিছুক্ষণ পরে শ্রেণিকক্ষ থেকে আওয়াজ আসতেছে। আমি রুম থেকে বাহিরে বের হয়ে দেখি শ্রেণিকক্ষে আগুন। তখন আমার পাশের কলেজে থাকা অন্য একজন কে ডাক দিছি এবং শিক্ষকদের কে ফোন করে জানিয়েছি।

স্থানীয় সুত্রে জানা যায়, বিদ্যালয়ের অগ্নিকান্ডের ঘটনা একটি ষড়যন্ত্র ঘটনা। কিছুদিন আগেও বিদ্যালয়ে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছিলো। সে সময়ও একাদিক শ্রেণীকক্ষ পুড়ে ছাই হয়ে গেছিলো।

বরমী বাজার উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ বারী তারেক বলেন, বরমী বাজার উচ্চ বিদ্যালয়ের সাবেক সিনিয়র শিক্ষক সামসুল হক ভূঁয়া আমাকে মুটো ফোনে অগ্নিকান্ডের ঘটনা জানান। তাৎক্ষনিক আমি উপজেলার মাওনা ফায়ার সার্বিস কে খবর দেই। তারা তাৎক্ষনিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন।

তিনি আরো জানান, গত ১১ ডিসেম্বর বরমী বাজার উচ্চবিদ্যালয়ে এমন অগ্নিকান্ডের ঘটনা ঘটেছিলো। ফের আবার অগ্নিকান্ড! এটা চক্রান্তমুলক কাজ। বর্তমান করোনার জন্য বিদ্যালয় বন্ধ আছে। তাছাড়া এখন শীতকাল। বিদ্যুৎও ব্যবহার হয়না। এ অগ্নিকান্ডের ঘটনায় আমাদের বিদ্যালয়ের প্রায় ১০ লক্ষ টাকার মত ক্ষতি হয়েছে। আমরা এ বিষয়ে আইনের আশ্রয় নিবো।

বরমী ইউনিয়ন পরিষদের সদ্য নির্বাচিত চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন বলেন, আমি এ বিদ্যালয়ে লেখাপড়া করেছি। আমরা এরকম নিন্ধনীয় ঘটনা আগে শুনিনী। আমার ধারণা এটা একটা চক্রান্তমুলক কাজ। তদন্ত সাপেক্ষে আমরা এ ঘটনার সঠিক বিচার চাই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments