শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলারংপুরে নিজের মেয়েকে অপহরণ ও গুমের মামলার রায়ে বাবার যাবজ্জীবন কারাদণ্ড

রংপুরে নিজের মেয়েকে অপহরণ ও গুমের মামলার রায়ে বাবার যাবজ্জীবন কারাদণ্ড

জয়নাল আবেদীন: রংপুরের পীরগাছায় চাঞ্চল্যকর নিজ মেয়েকে অপহরণ গুমের মামলার রায়ে বাবা লুৎফর রহমানকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর বিচারক মো. রোকনুজ্জামান বুধবার এ রায় প্রদান করেন।

রায় ঘোষণার সময় অভিযুক্ত লুৎফর রহমান আদালতে উপস্থিত ছিলেন। আদালত ও মামলার বিবরণে জানা গেছে, পীরগাছা উপজেলার মকরমপুর গ্রামের লুৎফর রহমানের মেয়ে রাবেয়া খাতুন ভালোবেসে বিয়ে করেন একই এলাকার আবদুর রশীদ নামে এক যুবককে। এ নিয়ে রাবেয়ার পরিবারের সঙ্গে শ্বশুরবাড়ির লোকজনের চরম বিরোধ দেখা দেয়। একপর্যায়ে রাবেয়ার ভাসুর হোসেন আলী হত্যা কান্ডের শিকার হন। এ ঘটনায় রাবেয়ার বাবা সহ তার পরিবারের লোকজনদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের হয়।

এ মামলায় লুৎফর রহমান সহ অন্য আসামিরা নি¤œআদালতে খালাস পান। কিন্তু এ হত্যাকাণ্ডে একমাত্র চাক্ষুস সাক্ষী হলেন তার মেয়ে রাবেয়া খাতুন। এ ঘটনার পর রাবেয়া খাতুন অনেকবার তার বাবা লুৎফর রহমানকে বলেছেন যে, তার সামনে ভাসুর হোসেন আলীকে হত্যা করা হয়েছে এবং বিষয়টি তিনি উচ্চ আদালতে সাক্ষ্য দেবেন। এ ঘটনার পর থেকে বাবা লুৎফর রহমান তার মেয়ে রাবেয়াকে হত্যার পর লাশ গুম করার পরিকল্পনা করতে থাকেন। এক পর্যায়ে ১৯৯৯ সালের ১৭ ডিসেম্বও রাবেয়াকে ঢাকায় নিয়ে যাওয়ার জন্য কৌশলে পীরগাছার চৌধুরানী বাজারে বাসস্ট্যান্ডে নিয়ে যান লুৎফর রহমান ও তার সহযোগীরা। কিন্তু রাবেয়া তার বাবার মতলব বুঝতে পেওে চিৎকার শুরু করলে বাধ্য হয়ে লুৎফর রহমান তার মেয়ে রাবেয়াকে বাসায় ফেরত নিয়ে যান। এরপর থেকে রাবেয়া বেগমের কোনো সন্ধান না পাওয়ায় তার ছেলে রাঙ্গা মিয়া থানায় ডায়েরি করেন। পরবর্তীকালে মায়ের কোনো সন্ধান না পেয়ে পীরগাছা থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা গ্রহণনা করায় আদালতে নালিশি মামলা দায়ের করেন রাঙ্গা মিয়া।

বিজ্ঞ বিচারক মামলাটি এজাহার হিসেবে রেকর্ড করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের আদেশ দেন। পুলিশ তদন্ত শেষে বাবা লুৎফর রহমান সহ ১০ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরমধ্যে এক আসামি মৃত্যুবরণ করেছেন। মামলায় ১৪ জনসাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে আসামি লুৎফর রহমানকে দোষি সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদন্ড ও ৫ লাখ টাকা জরিমানা ও অপর আসামিদেও খালাস আদেশ দেন বিচারক। জরিমানার অর্থ রাবেয়ার ছেলে রাঙ্গাসহ তার সন্তানদের প্রদান করার আদেশ দেয়া হয়। সরকারপক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী নারী ও শিশুনির্যাতন দমন আদালত-২ এর বিশেষ পিপি জাহাঙ্গীর হোসেন তুহিন বলেন, দীর্ঘদিন পর চাঞ্চল্যকর একটি মামলার রায় হয়েছে। রায়ে প্রধান অভিযুক্ত সাজা পেলেও অপর আসামিরা খালাস পেয়েছেন। বাদীর সঙ্গে আলোচনা সাপেক্ষে এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে বলেও জানান তিনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments