শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলারংপুর চিড়িয়াখানায় বাঘিনীর মৃত্যু

রংপুর চিড়িয়াখানায় বাঘিনীর মৃত্যু

জয়নাল আবেদীন: সরকারিভাবে পরিচালিত রংপুর বিনোদন উদ্যান চিড়িয়াখানায় একমাত্র বাঘিনী শাওন মারা গেছে। রংপুর চিড়িয়াখানার কিউরেটর আম্বর আলী জানান ১৮ বছর ৭ মাস ৫দিন বয়সী এই বাঘিনী বার্ধক্যজনিত কারণে মারা গেছে ।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ আরো বলেন ছোট বয়সেই ঢাকা মিরপুর চিড়িয়াখানা থেকে দুইটি বাঘের শাবক আনা হয়েছিল। এর একটি বাঘ আরেকটি বাঘিনী। বাঘটি ১০/১২ বছর আগে মারা য্য়া। তখন থেকে সঙ্গি না থাকায় নিঃসঙ্গ অবস্থায় ছিল বাঘিনীটি।

শনিবার সকালে ময়নাতদন্ত শেষে চিড়িয়াখানার অভ্যন্তরে মসজিদের পাশে বাঘিনীকে মাটিচাপা দেয়া হয়েছে। দেশে দুটি সরকারি চিড়িয়াখানের মধ্যে রংপুর একটি। প্রয়াত জাপা চেয়ারম্যান এইচ এম এরশাদ ক্ষমতায় থাকা কালে রংপুর নগরীর হনুমানতলা এলাকার ১৯৮৯ সালে গড়ে তোলেন রংপুর চিড়িয়াখানটি। এটি দর্শনার্থীদের জন্য ১৯৯২ সালে খুলে দেয়া হয়। প্রায় ২১ একর জমির উপর প্রতিষ্ঠিত এই চিড়িয়াখানাটি। প্রতিদিন এখানে কয়েক হাজার দর্শনাথীর সমাগম হয়। বর্তমানে রংপুর চিড়িয়াখানায় ৩০টির বেশি প্রজাতির সোয়া দুইশত প্রাণি রয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments