শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাবেকার ভাতা ও কর্মসংস্থানের ৯ দফা দাবীতে রংপুরে বাংলাদেশ যুব ইউনিয়নের বিক্ষোভ...

বেকার ভাতা ও কর্মসংস্থানের ৯ দফা দাবীতে রংপুরে বাংলাদেশ যুব ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ

জয়নাল আবেদীন: বেকার ভাতা ও কর্মসংস্থানের ৯ দফা দাবীতে গতকাল শনিবার বাংলাদেশ যুব ইউনিয়ন, রংপুর জেলা কমিটির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।

বেকার ভাতা ও কর্মসংস্থানের ৯ দফা দাবীতে দেশব্যাপী বিক্ষোভ কর্মসুচির অংশ হিসেবে সকালে ১১টায় বাংলাদেশ যুব ইউনিয়ন, রংপুর জেলা কমিটি-এর উদ্যোগে বিক্ষোভ মিছিল সালেক পাম্প থেকে শুরু হয়ে সিটি বাজার পর্যন্ত ঘুরে প্রেস ক্লাবে এসে শেষ হয়। মিছিল পরবর্তী বাংলাদেশ যুব ইউনিয়ন, রংপুর জেলা কমিটির সভাপতি যুবনেতা মেজবাহ্উদ্দিন বাবু এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে সঞ্চালনা করেন বাংলাদেশ যুব ইউনিয়ন, রংপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক সজীব পাল।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, সংগঠনটির সাংগঠনিক সম্পাদক কাঞ্চন বিশ্বাস, যুবনেতা রাতুজ্জামান রাতুল, ইসতিয়াকুর রহমান হিমেল প্রমুখ।সমাবেশে বক্তারা বলেন, কর্মসংস্থান পরিস্থিতি ক্রমশঃ বিপর্যয়ের দিকে যাচ্ছে। কিন্তু সরকারের সে দিকে ভ্রুক্ষেপ নেই। সরকার দেশের মানুষকে যে উন্নয়নের মডেল দেখাচ্ছেন তা লুটপাটের উন্নয়ন। এই সরকার ২০০৮ সালের ৬৮ হাজার কোটি টাকার বাজেট দিয়ে শুরু করে এখন ৬ লক্ষ কোটি টাকার বাজেট দিচ্ছে। কিন্তু তারপরেও নতুন কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে না। যে অর্থনীতি কর্মসংস্থান সৃষ্টি করতে পারে না তা বন্ধ্যা। যুব ইউনিয়ন এই উন্নয়ন মডেলকে ঘৃণা ভরে প্রত্যাখ্যান করছে।

যুব ইউনিয়নের প্রস্তাবিত ৯দফা দাবিসমূহ হচ্ছে অবিলম্বে বেকার ভাতা চালু , করোনাকালীন কর্মহীন হয়ে পরা ও আত্মকর্মসংস্থানে নিয়োজিত ক্ষতিগ্রস্থ যুবদের অগ্রাধিকার ভিত্তিতে প্রণোদনা প্রদান, করোনাকালীন কর্মহীন হয়ে ফিরে আসা প্রবাস ফেরত যুবদের প্রবাসে কর্মে ফিরে যাওয়ার ব্যবস্থা করণ, সরকারি শূন্যপদে নিয়োগ , আউট সোসর্সিং কমিশন বাণিজ্য বন্ধ, ঘুষ ছাড়া চাকরি প্রদান এবং নিয়োগ ও বদলিত বাণিজ্যের দূর্নীতি বন্ধ ,সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত, আর্থিক প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা বিভাগীয় শহরে নিতে হবে। নিয়োগ আবেদনে ব্যাংক ড্রাফট, পে-অর্ডার গ্রহণ বন্ধ করন, কর্মসংস্থান ব্যংকের স্বচ্ছতা নিশ্চিত করে যুবদের সহজ শর্তে ঋণ প্রদান ,কর্মসংস্থানকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে জাতীয় বাজেটে সুস্পষ্ট বরাদ্দ নিশ্চিত করণ সহ কর্মপ্রত্যাশী যুবদের জন্য অনলাইন নিবন্ধন কেন্দ্র চালু সেই সাথে নিবন্ধিত যুবদের একবছরের মধ্যে কাজের ব্যবস্থা করণ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments