ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। বুধবার (২৩ ফেব্রুয়ারী) দিবাগত-রাতে শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের হাদীনগর বটতলা নদীরপাড় ঘাট এলাকায় পরিত্যক্ত অবস্থায় এসব ইয়াবা উদ্ধার করা হয়। ৫৩ বিজিবি ব্যাটলিয়নের মনকষা বিওপির একটি দলের মাদকবিরোধী অভিযানে একটি প্লাস্টিকের ব্যাগ থেকে পরিত্যক্ত অবস্থায় ইয়াবাগুলো উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারী) সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছে ৫৩ বিজিবি ব্যাটলিয়ন। প্রেস বিজ্ঞপ্তিতে ৫৩ বিজিবির অধিনায়ক মোহাম্মদ সুরুজ মিয়া জানান, মনকষা বিওপির হাবিলদার রেজাউল করিমের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। গোয়েন্দা তথ্যের ভিক্তিতে সীমান্ত পিলার-১৭৪ হতে প্রায় ০৫ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের হাদীনগর বটতলা নদীরপাড় ঘাট এলাকায় অবস্থান নেয় বিজিবি সদস্যরা।

বিজিবি আরও জানায়, রাত আনুমানিক ১টার দিকে চোরাকারবারিরা বিনোদপুর ইউনিয়নের হাদীনগর বটতলা নদীরপাড় ঘাট এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীদের হাতে থাকা একটি প্লাস্টিকের ব্যাগ ফেলে পালিয়ে যায়। গভীর রাতের কুয়াশা ও অন্ধকারের সুযোগ নিয়ে পাগলা নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায় তারা। পরে বিজিবির টহলদল ঘটনাস্থল থেকে পরিত্যক্ত ব্যাগটি তল্লাশি করে ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

বিজিবি অধিনায়ক মোহাম্মদ সুরুজ মিয়া জানান, উদ্ধারকৃত ভারতীয় ইয়াবার আনুমানিক মূল্য ১ কোটি ২০ লাখ টাকা। আটককৃত ভারতীয় ইয়াবা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে অবগত করে বিজিবি ব্যাটালিয়নের মাদকদ্রব্য স্টোরে জমা করা হয়েছে। সীমান্তে অবৈধ অস্ত্র-গোলাবারুদ, অন্যান্য চোরাচালানী মালামাল, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচাররোধসহ যেকোন সীমান্ত সমস্যা মোকাবেলার বিজিবি এমন অভিযান অব্যাহত রাখবে বলে জানান তিনি।

Previous articleরায়পুরে গত ১৩ মাস ২৩ দিনে পানিতে ডুবে ৫৫ শিশুর মৃত্যু
Next articleইউক্রেনে তিন দিক থেকে আক্রমণ চালাচ্ছে রাশিয়া
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।